Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

দিনাজপুরে কালই আসতে পারে লক ডাউন ও কঠোর বিধি নিষেধ  


আগামী নিউজ | দিপংকর রায়, দিনাজপুর জেলা প্রতিনিধি প্রকাশিত: জুন ৫, ২০২১, ০৮:৩৩ পিএম
দিনাজপুরে কালই আসতে পারে লক ডাউন ও কঠোর বিধি নিষেধ  

ফাইল ছবি

দিনাজপুরঃ আশংকা জনক হারে সংক্রমণ বেড়ে যাওয়া ঠেকাতে তৎপর প্রশাসন। লক ডাউন সহ  বিধিনিষেধের সিদ্ধান্ত আসতে পারে আগামীকালই। আজ সন্ধ্যায়  সিভিল সার্জন মো আব্দুল কুদ্দুস একান্ত আলাপে আগামী নিউজকে জানান, দিনাজপুরে আশংকা জনক হারে সংক্রমণ বেড়ে যাওয়ায় আমরা বেশ উদ্বিগ্ন। বিশেষ করে সদর উপজেলা আর সীমান্ত  হাকিমপুর হিলি সংক্রমণে ক্ষেত্রে বেশ  ঝুঁকি পূর্ন এই মূহূর্তে।  

আমরা আগামীকাল জেলায় সংক্রমণ নিয়ে  জরুরি মিটিং করতে যাচ্ছি।। সভায় স্বাস্থ্য মন্ত্রণাল,হুইপ ইকবালুর রহিম, জেলা প্রশাসক সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কর্মকর্তারা অনলাইনে ও সরাসরি উপস্থিত থেকে সবার সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেব সংক্রমন ঠেকাতে।   

কি ধরনের সিদ্ধান্ত আসতে পারে  জানতে চাইলে তিনি বলেন, যে উপজেলা গুলোতেও সংক্রমণের হার বেশি সেগুলো  লক ডাউন আর কঠোর ভাবে বিধিনিষেধ থাকবে। বিশেষ করে  সদর উপজেলা, হাকিম পুর হিলি, পার্বতীপুর কয়লা খনি, বড় পুকুরিয়া।    

আমাদের সেচ্ছাসেবক দল গুলো সচেতনতা তৈরিতে কাজ করে যাচ্ছেন। আগামী নিউজের সাথে একমত পোষন করে বলেন  সাধারণ মানুষ মাক্স ও স্বাস্থ্য বিধি মানতে বেশ উদাসীন। গতকাল গোড়া শহীদ ময়দানে ( বড় মাঠে ) মাক্স পরিধান করতে বলার কারনে মাথা ফাটিয়ে দেওয়ার মত ঘটনা ঘটে । তাহলে ভাবুন কতটা উদাসীন আর ভয়াবহ, আমরা খবর পেয়ে সেখানে গেলে তাকে পাইনি, পেলে হয়তো আইনের আওতায় নিয়ে আসতাম।

সচেতনতা তৈরির পাশাপাশি বিধিনিষেধ মানাতে মোবাইল কোর্টের সংখ্যা বাড়ানোর চিন্তা আছে।যেসব আক্রান্ত ব্যাক্তি বাড়িতে চিকিৎসা নিচ্ছেন তারাও থাকবে কড়া নজর দাড়িতে।