Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim
সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির অভিযোগ

শ্রীপুরে গণধোলাই দিয়ে যুবককে পুলিশে সোপর্দ


আগামী নিউজ | মোক্তার হোসেন, গাজীপুর প্রতিনিধি  প্রকাশিত: এপ্রিল ১২, ২০২১, ০৮:০৯ পিএম
শ্রীপুরে গণধোলাই দিয়ে যুবককে পুলিশে সোপর্দ

ছবি: আগামী নিউজ

গাজীপুর: জেলার শ্রীপুরে এক যুবক রমজান আলী রুবেলকে (৩৫) চাঁদাবাজির অভিযোগে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। রুবেল চ্যানেল আইয়ের ক্যামেরাম্যান পরিচয় দিয়ে এলাকাবাসীর কাছ থেকে ভয় ভীতি দেখিয়ে চাঁদা আদায় করে আসছে বলে অভিযোগ পাওয়া গেছে। 

সোমবার (১২ এপ্রিল) দুপুর ২টার দিকে উপজেলার কাওরাইদ ইউনিয়নের কাশিমপুর এলাকায় এ ঘটনা ঘটে। সে একই ইউনিয়নের কালীবাড়ী এলাকার মতি মিয়ার ছেলে।  

এলাকাবাসীর ভাষ্যমতে, ওই এলাকায় যাদের বসতভিটা আর এস (স্থানীয় ভাষায়) খতিয়ানে গেজেটভুক্ত হয়েছে সেসব ব্যাক্তিরা বাড়ী সংষ্কার, বাড়ি নির্মাণের উদ্যোগ নিলে তাদেরকে ওই যুবক ও তার সহযোগীরা ভয়ভীতি দেখিয়ে থাকে। বন বিভাগের লোকদেরকে জানিয়ে হয়রানির হুমকি দিয়ে স্থানীয়দের কাছ থেকে একাধিকবার চাঁদা নিয়েছে।

কাওরাইদ ইউনিয়ন পরিষদের স্থানীয় মেম্বার কলিম উদ্দিন ওইসব অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান, ওই যুবকের উৎপীড়নে স্থানীয়রা আগে থেকেই ক্ষুব্ধ। ঘটনার দিনও সে নাজমুল নামের এক ব্যাক্তির কাছে ৫ হাজার টাকা দাবী করে। পরে ২ হাজার টাকা দিলে তা নিতে অস্বীকার করে রুবেল। 

স্থানীয়রা কাশিমপুর বাজারে ওই যুবককে পাকড়াও করে গণধোলাই দেয়। সে স্থানীয় কাওরাইদ বাজারে ঘড়ি মেরামতের মিস্ত্রী ছিল। চ্যানেল আইয়ের লগো ব্যবহার করে মোটরসাইকেলে চড়ে এলাকায় সে এসব করে বেড়ায়। “খবর শুনে আমি বাড়ী থেকে ঘটানাস্থলে গিয়ে তাকে রক্ষা করার চেষ্টা করে আমি নিজেও আঘাতের শিকার হই। এখন আমার নামে মিথ্যা অভিযোগ দেওয়ার চেষ্টা করছে।”

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুর রহমান জানান, ঘটনার দিন ওই যুবক স্থানীয় নাজমুল নামে এক ব্যাক্তির কাছে ওইসব ঘটনায় ৫ হাজার টাকা দাবী করে। পরে তাকে ২ হাজার টাকা দেওয়া হয়। তা নিতে অস্বীকৃতি জানালে গ্রামবাসী গণধোলাই দিয়ে পুলিশে খবর পাঠায়। পরে ঘটনাস্থলে গেলে স্থানীয়রা ওই যুবককে আটক অবস্থায় পুুলিশের কাছে সোপর্দ করে। 

এ ঘটনায় স্থানীয় এক ব্যক্তি বাদী হয়ে যুবক রমজান আলী রুবেল ও পারভীন নামে তার এক নারী সহযোগীকে অভিযুক্ত করে চাঁদাবাজির মামলা দায়ের করেছে। 

অভিযুক্ত যুবক এক ভিডিও বার্তায় জানান, স্থানীয় ইউপি মেম্বার সরকারি জায়গা দখলে জন্য এলাকাবাসীকে অনুমতি দিয়েছে। এ বিষয় সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। অনেকে নিউজ করেছে কিন্তু সে করেনি। সে সোমবার ইউপি সদস্যের সাথে যোগাযোগ করে ঘটানস্থলে তথ্য যাচাই বাছাই করতে গিয়ে হামলার শিকার হয়। 

বেসরকারী টেলিভিশন চ্যানেল আইয়ের গাজীপুর প্রতিনিধি ফজলুল হক মোড়ল জানান, যুবক রমজান আলী রুবেল টিভি অফিসের নিয়োগপ্রাপ্ত নয়। সে তার ব্যাক্তিগত ক্যামেরাম্যান। বিভিন্ন সময় তার জন্য নানা বিষয়ে সে ফুটেজ
সংগ্রহ করে থাকে।

আগামীনিউজ/নাহিদ