Dr. Neem on Daraz
Victory Day

ফরিদপুরে নির্বাচনী লড়াইয়ে টিকে রইলেন যারা


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, ফরিদপুর প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩, ১০:০৩ এএম
ফরিদপুরে নির্বাচনী লড়াইয়ে টিকে রইলেন যারা

ফরিদপুরঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ফরিদপুর জেলার চারটি সংসদীয় আসনে চার প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। রোববার (১৭ ডিসেম্বর) কেন্দ্রীয়ভাবে তিন আসনে জাকের পার্টি ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে একজন স্বতন্ত্র প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করে নেন। এর মধ্যে জাকের পার্টির তিনজন ও স্বতন্ত্র একজন। ফলে নির্বাচনে চারটি আসনে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার।
   
ফরিদপুর-১ (বোয়ালমারী, আলফাডাঙ্গা ও মধুখালি) আসনের স্বতন্ত্র প্রার্থী ও মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদা বেগম মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এছাড়া জাকের পার্টির মো. আব্দুর রউফ মোল্লাও এই আসন থেকে প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন।

ফরিদপুর-২ (নগরকান্দা ও সালথা) আসনে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন মো. ফজলুর হক(জাকের পার্টি) ও ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন) আসনে মো. রবিউল ইসলাম(জাকের পার্টি)।

ফরিদপুর-৩ (সদর উপজেলা) আসনে জাকের পার্টির কোনও প্রার্থী ছিল না।

এদিকে নির্বাচন কমিশনের আপিল বিভাগে ফরিদপুর-৩ আসনের আওয়ামী লীগের প্রার্থী শামীম হকের বিরুদ্ধে নেদারল্যান্ডস ও বাংলাদেশের দ্বৈত নাগরিকত্বের অভিযোগ করেন ওই আসনের স্বতন্ত্র প্রার্থী এ.কে.আজাদ। ওই অভিযোগের সত্যতা পাওয়ায় শামীম হকের প্রার্থীতা বাতিল করেছে নির্বাচন কমিশন। এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করেছেন শামীম হক। সেই ফলাফল প্রক্রিয়াধীন রয়েছে।

ভোটযুদ্ধে লড়বেন যারা 

ফরিদপুর-১ (বোয়ালমারী, আলফাডাঙ্গা ও মধুখালি) আসনে শাহ মো. আবু জাফর (বিএনএম), মো. আব্দুর রহমান (আওয়ামী লীগ), নূর ইসলাম শিকদার (বাংলাদেশ সুপ্রীম পার্টি), মো. আকতারুজ্জামান খান (জাতীয় পার্টি) ও আরিফুর রহমান (স্বতন্ত্র)

ফরিদপুর-২ (নগরকান্দা ও সালথা উপজেলা) আসনে মো. জয়নাল আবেদীন বকুল মিয়া (বাংলাদেশ খেলাফত আন্দোলন), মো. জামাল হোসেন মিয়া (স্বতন্ত্র) ও শাহদাব আকবর (আওয়ামী লীগ)।

ফরিদপুর-৩ (সদর উপজেলা) আসনে এম. এ.মুঈদ হোসেন (বাংলাদেশ কংগ্রেস), এ.কে.আজাদ (স্বতন্ত্র),এস.এম.ইয়াহিয়া (জাতীয় পার্টি ও মো. দেলোয়ার হোসেন (বাংলাদেশ সুপ্রিম পার্টি)।

ফরিদপুর-৪ (চরভদ্রাসন,ভাঙ্গা ও সদরপুর) আসনে মো. আনোয়ার হোসেন (জাতীয় পার্টি), কাজী জাফরউল্ল্যাহ (আওয়ামী লীগ), মুজিবুর রহমান নিক্সন (স্বতন্ত্র আওয়ামী লীগ), মাকসুদ আহমেদ (তরিকত ফেডারেশন), মো. আলমগীর কবির (সুপ্রিম পার্টি) ও নাজমুন নাহার (বাংলাদেশ কংগ্রেস)।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী প্রতীক বরাদ্দ হবে আজ ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে। ভোটগ্রহণ আগামী বছরের ৭ জানুয়ারি (রোববার) অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে জাতীয় সংসদ নির্বাচনের জন্য ৬৬ জন রিটার্নিং কর্মকর্তা এবং ৫৯২ জন সহকারী রিটার্নিং কর্মকর্তার নিয়োগ চূড়ান্ত করা হয়েছে। 

এমআইসি/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে