Dr. Neem on Daraz
Victory Day

ভুয়া নিয়োগপত্রে শিক্ষা প্রতিমন্ত্রীর স্বাক্ষর নকল, যুবক গ্রেফতার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক, নীলফামারী প্রকাশিত: মার্চ ৩১, ২০২৩, ০৯:১০ পিএম
ভুয়া নিয়োগপত্রে শিক্ষা প্রতিমন্ত্রীর স্বাক্ষর নকল, যুবক গ্রেফতার

শিক্ষা প্রতিমন্ত্রীর স্বাক্ষর জাল করে ভুয়া নিয়োগপত্রে চাকুরীর প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ায়  জ্যোতিস চন্দ্র রায় (৩৮) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‍্যাব। বৃহস্পতিবার (৩০মার্চ) দিবাগত রাতে পঞ্চগড় জেলা সদরের নিজ বাড়ি হতে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়।

জ্যোতিস চন্দ্র রায় (৩৮) আসামি পঞ্চগড় জেলার সদর থানাধীন উত্তর খালপাড়া গ্রামের দ্বিজেন্দ্রনাথ রায়ের ছেলে। তার বিরুদ্ধে একাধিক প্রতারণা মামলা রয়েছে বলে জানা গেছে।

শুক্রবার (৩১মার্চ) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব-১৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি পঞ্চগড় জেলাসহ বাংলাদেশের বিভিন্ন জেলার সহজ-সরল মানুষদের বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে চাকরির প্রলোভন দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছে। প্রাথমিক তদন্তে জানা যায়, জ্যোতিস চদ্র রায় তার নিজ এলাকা পঞ্চগড়সহ দিনাজপুরের বিভিন্ন থানা এলাকার মানুষকে চাকুরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তাদের সঙ্গে সখ্যতা গড়ে তোলে চাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিত। ভুক্তভোগীদের মধ্য থেকে দিনাজপুরের সুইহারী মহল্লার আজিজুল ইসলামের ছেলে মাসুদ আলী বাদী হয়ে কোতয়ালী থানায় একটি প্রতারণা মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রতারক জ্যোতিস চন্দ্র চাকুরির প্রলোভন দেখিয়ে বিভিন্ন ধাপে মাসুদ আলীর কাছ থেকে ৬ লাখ টাকা হাতিয়ে নিয়ে মাননীয় শিক্ষা প্রতিমন্ত্রীর স্বাক্ষর জাল করে বাদীকে একটি ভুয়া নিয়োগপত্র ধরিয়ে দেয়। পরে বাদী নিয়োগপত্রটি ভুয়া বুঝতে পেরে দিনাজপুর কোতয়ালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে একটি প্রতারণা মামলা দায়ের করেন। দিনাজপুরের কোতয়ালী থানার পুলিশ গ্রেফতারের তৎপর হয়। এরই সূত্রধরে র‍্যাব-১৩ নীলফামারীর একটি আভিযানিক দল জ্যোতিসকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে