Dr. Neem on Daraz
Victory Day

ভারতে দুই বছর সাজাভোগ শেষে দেশে ফিরল ৮ বাংলাদেশি


আগামী নিউজ | উপজেলা প্রতিনিধি, বেনাপোল(যশোর) প্রকাশিত: মার্চ ১২, ২০২৩, ১০:২৮ পিএম
ভারতে দুই বছর সাজাভোগ শেষে দেশে ফিরল ৮ বাংলাদেশি

যশোরঃ ভাল কাজের প্রলোভনে ভারতে পাচারের শিকার ৮ বাংলাদেশিকে ট্রাভেল পারমিটের মাধ্যমে ফেরত দিলো ভারতীয় ইমিগ্রেশন পুলিশ।

রোববার (১২ মার্চ) সন্ধ্যায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদেরকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেন। এদেরকে  বেনাপোল পোর্টথানা পুলিশের মাধ্যমে জাস্টিস অ্যান্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থার হাতে তুলে দিলো বেনাপোল পোর্ট থানা পুলিশ।

ফেরত আসারা সাতক্ষীরা ও ময়মনসিংহ জেলার বিভিন্ন অঞ্চলের বাসিন্দা।

পুলিশ ও এনজিও সংস্থ্যার কর্মীরা জানায়, ফেরত আসা যুবকেরা অভাবী পরিবারের।  ভাল কাজের কথা বলে এদেরকে সীমান্ত পথে ভারতে নিয়ে যায় দালালেরা। পরে প্রতারনা করে তাদের ফেলে পালিয়ে আসে দালাল চক্র। এসময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতের তামিলনাড়ু পুলিশ তাদের আটক করে জেলে পাঠায়। সেখানে তাদের দুই বছরের সাজা দেয় আদালত।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবীব জানান, দুই বছর কারাভোগের পর ভারত থেকে ফেরত আসা ৮ জন বাংলাদেশিকে জাস্টিস অ্যান্ড কেয়ার এনজিও  মাধ্যমে বেনাপোল  থানায় সোপর্দ করা হয়েছে। 

যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের সিনিয়র প্রোগ্রাম অফিসার মুহিত হোসেন বলেন, ফেরত আসাদের যশোর জাস্টিস অ্যান্ড কেয়ারের নিজস্ব শেল্টারহোমে রাখা হবে। এরপর পরিবারের সঙ্গে যোগাযোগ করে তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। 

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে