Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim

শেরপুরে বিড়ি ফ্যাক্টরিতে যৌথ অভিযান, আটক২


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৩০, ২০২০, ০৫:০২ পিএম
শেরপুরে বিড়ি ফ্যাক্টরিতে যৌথ অভিযান, আটক২

শেরপুরের শিল্পপতি ইদ্রিস মিয়ার ৩০নং রশিদা বিড়ির  দু’টি ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে পুরাতন ব্যান্ডরোল লাগানো প্রায় চার লাখ প্যাকেট বিড়ি জব্দ করেছে  র‌্যাব-১৪।
 
বুধবার রাতে শেরপুর ও শ্রীবরদী উপজেলার দু’টি ফ্যাক্টরিতে এনএসআই, র‌্যাব-১৪ এবং জেলা প্রশাসন যৌথ অভিযান চালিয়ে এসব প্যাকেট জব্দ করে। এসময় উভয় ফাক্টরি থেকে দুইজনকে আটক করা হয়েছে।

জানা গেছে, দীর্ঘদিন ধরে ৩০ নং রশিদা বিড়িতে পুরাতন ব্যান্ডরোল লাগানো হচ্ছে। এমনই গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে ওই ফ্যাক্টরিগুলিতে যৌথ অভিযান চালানো হয়।

এসময়  ইদ্রিস গ্রুপের মালিকানাধীন শেরপুরের লছমনপুর এলাকার জিহান ডেইরি ফার্মের গোপন কারখানা  থেকে আড়াইলাখ ও শ্রীবরদী তাতিহাটি রশিদা বিড়ি ফ্যাক্টরির গুদাম থেকে দেড় লাখ পুরাতন ব্যান্ডরোল লাগানো বিড়ি উদ্ধার করা হয়। যার সরকারি রাজস্ব মূল্য ৩২ লাখ টাকা। এ সময় দুই কারখানার সহকারী ম্যানেজার শফিউল আলম ও রুবেল শাহরিয়ারকে আটক করা হয়।


র‌্যাব-১৪ সিপিসি-১ জামালপুর এর কোম্পানী কমান্ডার এম এম সবুজ রানা বলেন, শুধুমাত্র শেরপুরে উদ্ধারকৃত বিড়ির ব্যান্ডরোলের মূল্য ২০ লাখ টাকা।

শেরপুর এনএস আই কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ গোলাম কিবরিয়া জানান, একটি ব্যান্ডরোলের সরকারি মূল্য আট টাকা। বিড়ির মালিক বাজার থেকে ৫০ পয়সা দিয়ে পুরাতন ব্যান্ডরোল কিনে এসব ব্যান্ডরোল বিড়িতে লাগিয়ে প্রতিদিন বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি দিচ্ছিলেন। তিনি বলেন, এ ঘটনায় র‌্যাব মামলার প্রস্তুতি নিচ্ছে।

রশিদা বিড়ি থেকে প্রতিমাসেই ৮ কোটি ২৮ লাখ ৭৮ হাজার টাকার রাজস্ব বঞ্চিত হচ্ছে সরকার।

 

আগামীনিউজ/এএস

Dr. Neem