Dr. Neem on Daraz
Victory Day
প্রাণঘাতী করোনাভাইরাস

‘মন্ত্রী-সচিবদের চীনে পাঠানো হোক’


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০, ১০:৩৮ এএম
‘মন্ত্রী-সচিবদের চীনে পাঠানো হোক’

ঢাকা : সাম্প্রতিককালে ছড়িয়ে পড়া চীনে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাব আরো ভয়ংকর হচ্ছে। প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল।

দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা জানিয়েছে, হুবেই প্রদেশ থেকে সংক্রমণ শুরু হওয়া করোনাভাইরাসে রবিবার (২৬ জানুয়ারি) পর্যন্ত ৫৬ জনের মৃত্যু হয়েছে।

দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং এ পরিস্থিতিকে এরই মধ্যে ভয়াবহ বলে সতর্ক করে দিয়েছেন। সবাইকে ঐক্যবদ্ধ থেকে এ মহাবিপর্যয় মোকাবিলা করার আহ্বান জানিয়েছেন।

এদিকে চীনের হুবেই প্রদেশের যে উহান শহর থেকে করোনাভাইরাসের সংক্রমণ ঘটেছে সেখানে অন্তত ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী আটকা পড়েছেন বলে খবর পাওয়া গেছে।

আটকাপড়া বাংলাদেশি শিক্ষার্থীদের অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে দেশে ফেরার আকুতি জানিয়েছেন।

বিষয়টি নিয়ে সরব হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল।

ফেসবুক থেকে সংগৃহীত

রবিবার সকালে নিজের ফেসবুক পেজে এক স্ট্যাটাসে আসিফ নজরুল বলেন, কোনো একটা ছুতোয় বিদেশযাত্রার হিড়িক পড়ে সরকারি কর্তাদের মধ্যে। সেও জনগণের কোটি কোটি টাকা খরচ করে।

তিনি বলেন, করোনাভাইরাস আক্রান্ত চীনের উহান প্রদেশে শতাধিক বাংলাদেশের ছাত্রছাত্রী আছেন। এই ভয়াবহ ভাইরাস সংক্রমণের ঝুঁকি থেকে বাংলাদেশ আরো বিভিন্ন কারণে মুক্ত নয়।

আমারও তাই প্রস্তাব করোনা সংক্রমণ সম্পর্কে বিস্তারিত জানতে মন্ত্রী, সচিবসহ শতাধিক সরকারি কর্মকর্তাকে চীনের উহানে পাঠানো হোক অবিলম্বে।

আগামীনিউজ/এমআর/এনএনআর 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে