কুমিল্লায় লিটন, বিপিএলে দল পেলেন মুশফিক-মাহমুদউল্লাহও


আগামী নিউজ | ক্রীড়া ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২, ০২:১১ পিএম
কুমিল্লায় লিটন, বিপিএলে দল পেলেন মুশফিক-মাহমুদউল্লাহও

ঢাকাঃ আগামী ৬ জানুয়ারি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু হওয়ার কথা। তার আগে আজ (বুধবার) রাজধানীর একটি অভিজাত পাঁচ তারকা অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্লেয়ার্স ড্রাফট। এই ড্রাফটে প্রথম ধাপেই কুমিল্লা ভিক্টোরিয়ান্স কিনে নিয়েছে উইকেটরক্ষক ব্যাটার লিটন দাসকে।

এছাড়া দল পেয়েছেন দুই অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম আর মাহমুদউল্লাহ রিয়াদও। মুশফিককে কিনেছে সিলেট স্ট্রাইকার্স, মাহমুদউল্লাহর দল ফরচুন বরিশাল।

জাতীয় দলের তারকাদের মধ্যে মোসাদ্দেক হোসেন সৈকত কুমিল্লা ভিক্টোরিয়ান্স, নাজমুল হোসেন শান্ত সিলেট স্ট্রাইকার্স, সৌম্য সরকার ঢাকা ডোমিনেটর্স, শেখ মেহেদি হাসান ও হাসান মাহমুদ রংপুর রাইডার্সে, মেহেদি হাসান মিরাজ ও এবাদত হোসেনকে ফরচুন বরিশাল এবং মোহাম্মদ সাইফউদ্দিন, ইয়াসির আলী রাব্বি, নাসুম আহমেদকে কিনেছে খুলনা টাইগার্স।

প্রথম ৪ রাউন্ড শেষে কে কোন দল পেলেন...

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, তানভির ইসলাম, ইমরুল কায়েস।

সিলেট স্ট্রাইকার্স: মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত, রেজাউর রহমান রাজা, নাবিল সামাদ।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: মৃত্যুঞ্জয় চৌধুরী, শুভাগত হোম, মেহেদি হাসান রানা, ইরফান শুক্কুর।

ঢাকা ডোমিনেটর্স: মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, শরিফুল ইসলাম, আরাফাত সানি।

রংপুর রাইডার্স: শেখ মেহেদি হাসান, হাসান মাহমুদ, নাইম শেখ, রাকিবুল হাসান।

ফরচুন বরিশাল: মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, এবাদত হোসেন, এনামুল হক বিজয়।

খুলনা টাইগার্স: মোহাম্মদ সাইফউদ্দিন, ইয়াসির আলী রাব্বি, নাসুম আহমেদ, নাহিদুল ইসলাম।

বিপিএলের নবম আসর শুরুর দিনক্ষণ চূড়ান্ত হয়েছিল আগেই। পর্দা উঠবে ২০২৩ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে। ড্রাফটের আগে ডিরেক্ট সাইনিংয়ে আসরের ৭ ফ্র্যাঞ্চাইজি ইতিমধ্যে ৭ ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে। ৭ ক্রিকেটারের মধ্যে যেখানে আছেন মাশরাফি বিন মর্তুজা (সিলেট), তামিম ইকবাল (খুলনা) সাকিব আল হাসান (বরিশাল), আফিফ হোসেন ধ্রুব (চট্টগ্রাম), নুরুল হাসান সোহান (রংপুর), মোস্তাফিজুর রহমান (কুমিল্লা), তাসকিন আহমেদের (ঢাকা) মতো ক্রিকেটার। 

যদিও সরাসরি দল পাননি মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ এবং তারকা ব্যাটার লিটন দাস। তবে এই তিনজনই থাকছেন এবারের ড্রাফটে সবচেয়ে দামী 'এ' ক্যাটাগরিতে।

এই তিন ক্রিকেটারসহ আসন্ন বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে ৭ ক্যাটাগরিতে ২১৭ জন দেশী ক্রিকেটার রয়েছেন। একইসঙ্গে ৪০৫ জন রয়েছে বিদেশি ক্রিকেটার। এ থেকে জি ক্যাটাগরিতে ক্রিকেটারদের মূল্য যথাক্রমে- ৮০ লাখ, ৫০ লাখ, ৩০ লাখ, ২০ লাখ, ১৫ লাখ, ১০ লাখ ও ৫ লাখ।

বুইউ