Agaminews
Dr. Neem Hakim

‘মর্নিং বার্ড’ লঞ্চ দুর্ঘটনায় দায়ীদের শাস্তির আওতায় আনা হবে


আগামী নিউজ | তরিকুল ইসলাম সুমন প্রকাশিত: জুন ২৯, ২০২০, ০৩:০৩ পিএম
‘মর্নিং বার্ড’ লঞ্চ দুর্ঘটনায় দায়ীদের শাস্তির আওতায় আনা হবে

সংগৃহীত ছবি

ঢাকা: পুরান ঢাকার ফরাশগঞ্জ-শ্যামবাজার এলাকা সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে ডুবে যাওয়া মর্নিং বার্ড লঞ্চ দুর্ঘটনায় দায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন  (ফিটনেস সংক্রান্ত সংস্থা) নৌ-পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম।

তিনি আগামীনিউজ ডটকমকে বলেন,  কোনো প্রাকৃতিক দুর্যোগ ছাড়া হঠাৎ করে এধরনের দুর্ঘটনা দুঃখ জনক। কেনো এ ঘটনা ঘটেছে তা তদন্তের জন্য  নৌ পরিবহণ মন্ত্রণালয় একটি তদন্ত কমিটি  গঠন করেছে। 

তিনি আরো বলেন,  নৌ-পরিবহন অধিদপ্তরের পক্ষ থেকেও তদন্ত কমিটি করে প্রকৃত ঘটনা তদন্ত করে দেখা হবে। দুর্ঘটনার সময়ে দুটি  নৌযান কারা পরিচালনা করছিল। তাদের নৌযান পরিচালনার অনুমতি ছিল কিনা তা দেখা হবে। সেই সাথে দেখা হবে অন্যান্য বিষয়ও। তবে দায়ী ব্যক্তি বা লঞ্চ মালিকদের বিষয়েও আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক জানান, তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া  হবে। আর যারা মৃত্যু বরণ করেছেন তাদের সহায়তা করা হবে।
 
উল্লেখ্য, সোমবার (২৯ জুন) সকাল সাড়ে ৯টায় সকালে মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা দুই তলা মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চটি ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে তুলনামূলক ছোট মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। এসময়ে লঞ্চটিতে ৫০জন যাত্রী ছিল। শেষ খবর পাওয়া পর্যন্ত ৩৩ টি লাশ উদ্ধার করা হয়েছে। 

আগামীনিউজ/তরিকুল/এমআর 

Dr. Neem