Dr. Neem on Daraz
Victory Day

৭ বিভাগে ঝড়-বৃষ্টি হতে পারে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২৬, ২০২৩, ১২:২৯ পিএম
৭ বিভাগে ঝড়-বৃষ্টি হতে পারে

ফাইল ছবি

ঢাকাঃ দেশের সাত বিভাগে রোববার (২৬ মার্চ) ঝড়-বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। একইসঙ্গে দিন ও রাতের তাপমাত্রা আরও বাড়ার পূর্বাভাস দিয়েছেন আবহাওয়াবিদরা।

রোববার (২৬ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। 

এসময়ে সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলেও উল্লেখ করা হয়েছে পূর্বাভাসে। ঢাকায় বাতাসের গতিবেগ ঘণ্টা ৮ থেকে ১৫ কিলোমিটার, যা অস্থায়ী দমকা হাওয়ায় ঘণ্টায় ৪০-৫০ কি.মি. বেগে বয়ে যেতে পারে। আজ সকাল ৬টায় বাতাসের আপেক্ষিকত আদ্রতা ছিল ৯১ শতাংশ। আজ ঢাকায় সূর্যাস্ত ৬টা ১২ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ৫৬ মিনিটে। 

গত ২৪ ঘণ্টায় কিশোরগঞ্জের নিকলিতে সর্বোচ্চ ২২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আগামী তিন দিনের (৭২ ঘণ্টা) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আবহাওয়া পরিস্থিতি সামান্য পরিবর্তন হতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।  

রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১৯.৪ ডিগ্রি সেলসিয়াস।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে