Dr. Neem on Daraz
Victory Day

ইতালিতে নতুন রাষ্ট্রদূত মনিরুল ইসলাম


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৬, ২০২৩, ১০:১৭ পিএম
ইতালিতে নতুন রাষ্ট্রদূত মনিরুল ইসলাম

ফাইল ছবি

ঢাকাঃ মনিরুল ইসলামকে সরকার ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত পদে নিয়োগ দিয়েছে। তিনি বর্তমান রাষ্ট্রদূত মো. শামীম আহসানের স্থলাভিষিক্ত হবেন। আর কূটনীতিক শামীম মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার হবেন।

বিসিএস ১০ম ব্যাচের পররাষ্ট্র ক্যাডারের কর্মকর্তা মনিরুল ইসলাম এর আগে ইথিওপিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত এবং আফ্রিকান ইউনিয়নে স্থায়ী প্রতিনিধির দায়িত্ব পালন করেছেন। তিনি মরক্কোতেও বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন।

পেশাদার এ কূটনীতিক সিঙ্গাপুর, ব্রুনাই, স্পেন, চীন, কানাডা ও ব্রাজিলের দূতাবাসে বিভিন্ন পদে কাজ করেছেন। এছাড়াও তিনি নিউ ইয়র্কে কনসাল জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেছেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ে মহাপরিচালক (পূর্ব এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয়) হিসেবেও কাজ করেছেন এ কূটনীতিক।

মনিরুল ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে স্নাতকোত্তর ও অস্ট্রেলিয়ার মনাশ বিশ্ববিদ্যালয় থেকে পররাষ্ট্র নীতি ও বাণিজ্যের ওপর স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন।


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে