Dr. Neem on Daraz
Victory Day

ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় প্রস্তুত কোস্ট গার্ড


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ১১, ২০২৩, ০১:৪৬ পিএম
ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় প্রস্তুত কোস্ট গার্ড

ফাইল ছবি

ঢাকাঃ দেশের উপকূলবর্তী এলাকাসহ বিভিন্ন স্থানে ঘূর্ণিঝড় মোখা আঘাত হানার সময় ও পরবর্তী সময়ে যেকোনো জরুরি পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে বাংলাদেশ কোস্ট গার্ড।

বৃহস্পতিবার (১১ মে) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে কোস্ট গার্ডের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ঘূর্ণিঝড় মোখা চলাকালীন ও পরবর্তীতে যেকোনো জরুরি পরিস্থিতি মোকাবিলা, উদ্ধার, ত্রাণ ও চিকিৎসা সহায়তা দিতে প্রস্তুত রয়েছে কোস্ট গার্ড। কোস্ট গার্ডের সকল ঘাটি, জাহাজ, বোট, স্টেশন, আউটপোস্ট ও ডিজাস্টার রেসপন্স অ্যান্ড রেস্কিউ টিম প্রস্তুত রয়েছে।

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত নামিয়ে এর পরিবর্তে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

সোমবার (৮ মে) সকালে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়। ওইদিন মধ্যরাতে এটি ঘনীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়। মঙ্গলবার (৯ মে) সন্ধ্যার পর সুস্পষ্ট লঘুচাপটি আরও শক্তিশালী হয়ে নিম্নচাপ এবং গতকাল বুধবার (১০ মে) সকালে তা গভীর নিম্নচাপে রূপ নেয়।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে