Dr. Neem on Daraz
Victory Day

ঈদুল ফিতরের ছুটি শুরু আজ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩, ১০:০০ এএম
ঈদুল ফিতরের ছুটি শুরু আজ

ফাইল ছবি

ঢাকাঃ আজ থেকে শুরু হচ্ছে মুসলিমদের বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতরের ছুটি। নির্বাহী আদেশে একদিনের ছুটি যুক্ত হওয়ায় এবার টানা পাঁচ দিনের ছুটি পাচ্ছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

বুধবার (১৯ এপ্রিল) শবে কদরের ছুটির মধ্যদিয়ে শুরু হওয়া এবারের ঈদের ছুটি কার্যকর থাকবে আগামী ২৩ এপ্রিল পর্যন্ত। এরমধ্যে গত ১০ এপ্রিল মন্ত্রিসভা বৈঠকে আগামী ২০ এপ্রিল নির্বাহী আদেশে ছুটি ঘোষণা করে সরকার।

রমজান মাস ২৯ দিন ধরে এবং ২২ এপ্রিল (শনিবার) ঈদুল ফিতরের তারিখ নির্ধারণ করে এবারের ছুটির তালিকা তৈরি করেছে সরকার। তবে ঈদ যদি ২৩ এপ্রিল (রোববার) অনুষ্ঠিত হয় তাহলে সরকারি ছুটি একদিন বেড়ে ৬ দিনে গড়াবে।

লম্বা এই ছুটির দুদিনই পড়েছে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবারের দিনে। এ ক্ষেত্রে ২১ থেকে ২৩ এপ্রিল শুক্র, শনি ও রোববার ঈদের ছুটি থাকবে। এছাড়া আজ ১৯ এপ্রিল শবে কদরের ছুটি। ফলে প্রকৃতপক্ষে ঈদের আগে গতকাল মঙ্গলবার (১৮ এপ্রিল) ছিল সরকারি অফিসে শেষ কর্মদিবস। এ কারণে মঙ্গলবার অফিস শেষে অনেকেই বাড়ির পথে রওয়ানা হয়েছেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে