Dr. Neem on Daraz
Victory Day

রাষ্ট্রপতি সাহাবুদ্দিনকে নিয়ে বিতর্ক অনাকাঙ্ক্ষিত : সিইসি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৩, ০১:৫৫ পিএম
রাষ্ট্রপতি সাহাবুদ্দিনকে নিয়ে বিতর্ক অনাকাঙ্ক্ষিত : সিইসি

ঢাকাঃ প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল জানিয়েছেন, রাষ্ট্রপতি সাহাবুদ্দিনকে নিয়ে অবান্তর বিতর্ক অনাকাঙ্ক্ষিত।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ কার্যালয়ের সামনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

রাষ্ট্রপতি নির্বাচনী কর্মকর্তা ও সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তির প্রশ্নে এ ধরনের অবান্তর বিতর্ক সৃষ্টি করা হয় সেটা হবে অনাকাঙ্খিত। যেহেতু, উনি আগে দুদক কমিশনার ছিলেন এবং দুদকের আইনে বলা আছে, দুদক কমিশনার হলে পরবর্তীতে কোনো লাভজনক প্রতিষ্ঠানে নিয়োগপ্রাপ্ত হতে পারবেন না। রাষ্ট্রপতি কোনো লাভজনক পদ না এবং উনি এই পদে কারো দ্বারা নিয়োগপ্রাপ্ত নয়। উনি সংসদ সদস্যদের দ্বারা নির্বাচিত হয়েছেন। সুতরাং এটাকে নিয়োগ বলা যাবে না।

সংবিধান, আইন, বিধি বিধান ও আদালতের রায় পর্যালোচনা করে সিইসি কাজী হাবিবুল আউয়াল জানান, রাষ্ট্রপতি পদে নির্বাচিত হতে মো. সাহাবুদ্দিনের কোনো ধরনের অযোগ্যতা নেই। এই নিয়ে সংবিধানের বিভিন্ন অনুচ্ছেদ ও অনুসারী ১৯৯৬ সালের সাহাবুদ্দিন আহমদ বনাম আবু বকর সিদ্দিকের মামলাটির রায়ের আদেশের বিষয়ে বিস্তারিত জানান সিইসি।

গত রোববার (১২ ফেব্রুয়ারি) দেশের ২২তম রাষ্ট্রপতি পদে মো. সাহাবুদ্দিনকে মনোনয়ন দেয় ক্ষমতাসীন আওয়ামী লীগ। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় সোমবার (১৩ ফেব্রুয়ারি) তাকে রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর সেদিনই গেজেট প্রকাশিত হয়।

বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদের মেয়াদ শেষ হচ্ছে আগামী ২৩ এপ্রিল। পরদিন ২৪ এপ্রিল থেকে নতুন রাষ্ট্রপতি হিসেবে অভিষেক হবে মো. সাহাবুদ্দিনের।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে