Dr. Neem on Daraz
Victory Day

বৃহস্পতিবার ঢাকায় আসছেন ইরানের উপ-পররাষ্ট্রমন্ত্রী


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২, ০৪:২৩ পিএম
বৃহস্পতিবার ঢাকায় আসছেন ইরানের উপ-পররাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

ঢাকাঃ ঢাকায় আসছেন ইরানের রাজনৈতিক বিষয়ক উপ-পররাষ্ট্রমন্ত্রী আলী বাঘেরি কানি। আগামীকাল বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) একদিনের সংক্ষিপ্ত এই সফরে দ্বিপক্ষীয় ও পারস্পরিক স্বার্থের নানা বিষয়ে আলোচনা করবে দুই দেশ।

ইরানের উপ-পররাষ্ট্রমন্ত্রী ঢাকা সফরকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করবেন। এছাড়াও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন।

বাণিজ্য, বিনিয়োগ, অর্থনীতি, জ্বালানি, রাসায়নিক সার ও খাদ্য নিরাপত্তার ক্ষেত্রে সম্পর্ক আরও জোরদার করতে আগ্রহী বাংলাদেশ এবং ইরান। এছাড়া রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে ইরানের কাছ থেকে তেল কেনার চিন্তাও করেছে বাংলাদেশ।

এর আগে গত নভেম্বরে ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশনের (আইওআরএ) সম্মেলনে যোগ দিতে ঢাকায় আসেন ইরানের পররাষ্ট্রবিষয়ক উপমন্ত্রী ড. মেহেদি সাফারি। তখন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে তিনি দ্বিপক্ষীয় বৈঠকও করেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে