Dr. Neem on Daraz
Victory Day

লক্ষাধিক ভোটে জয়ী হবো: তৈমূর


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২, ০৯:৩৩ এএম
লক্ষাধিক ভোটে জয়ী হবো: তৈমূর

কথা বলছেন তৈমুর আলম। ছবিঃ সংগৃহীত

ঢাকঃ সুষ্ঠু ভোট হলে লক্ষাধিক ভোটে জয়লাভ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম খন্দকার। সকালে ‘ভোটের পরিবেশ ভালো রয়েছে’ বললেও তিনি অভিযোগ করেছেন, একটি কেন্দ্রে তার এজেন্টকে ঢুকতে দেওয়া হয়নি। আইডি কার্ডের জন্য অনেকে কেন্দ্রে ভোটারদের ঢুকতে দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।

রোববার (১৬ জানুয়ারি)  সকাল সাড়ে ৮টায় নারায়ণগঞ্জ ইসলামিয়া কামিল (এমএ) মাদরাসা কেন্দ্রে ভোট দিয়ে এসব কথা বলেন তিনি।

কোনও এলাকায় যাতে বহিরাগতদের প্রবেশ করতে দেওয়া না হয় সে জন্য নির্বাচন কমিশন ও প্রশাসনের প্রতি আহ্বান জানান তৈমুর আলম খন্দকার।

স্বতন্ত্র প্রার্থী তৈমুর আলম আরও বলেন, এখন পর্যন্ত ভোটের পরিবেশ ভালো রয়েছে। চূড়ান্ত ভালো বলবো ভোটের শেষ। সুষ্ঠু ভোট হলে আল্লাহর রহমতে লক্ষাধিক ভোটের ব্যবধানে জয় হবে। সিদ্ধিরগঞ্জ পাওয়ার স্টেশন এর ৫ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্রে একজন এজেন্ট এ প্রবেশ করতে দেয়নি প্রিজাইডিং অফিসার। আমি ওই এলাকার আমাদের নেতাদের বিষয়টি দেখার জন্য বলেছি এবং এটি দেখার জন্য আমি নিজেও সেখানে যাচ্ছি। ভোটের পরিবেশ আপাতত ভালো দেখছি কিন্তু চূড়ান্ত ভালো বলবো ভোটের শেষে। 

কেন্দ্র থেকে সিসি ক্যামেরা সরিয়ে নেওয়ায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, আমি মনে করি ভোট কেন্দ্রে সিসি ক্যামেরার প্রয়োজন রয়েছে। 

এর আগে সকাল ৮টায় শুরু হয় ভোটগ্রহণ। ১৯২টি কেন্দ্রে ভোট একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। সবকটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম পদ্ধতিতে ভোট হচ্ছে।

গত ৩০ নভেম্বর নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে মেয়র পদে সাত জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তারা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের সেলিনা হায়াত আইভী (নৌকা), খেলাফত মজলিসের এবিএম সিরাজুল মামুন (দেয়ালঘড়ি), স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা তৈমূর আলম খন্দকার (হাতি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মো. মাছুম বিল্লাহ (হাতপাখা), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসীম উদ্দিন (বটগাছ), বাংলাদেশ কল্যাণ পার্টির মো. রাশেদ ফেরদৌস (হাতঘড়ি) এবং স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম (ঘোড়া)।

এ ছাড়া সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৪৮ জন ও সংরক্ষিত নয়টি ওয়ার্ডে কাউন্সিলর পদে রয়েছেন ৩২ জন প্রার্থী।

সিটি এলাকার ২৭টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এর মধ্যে ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন পুরুষ ও ২ লাখ ৫৭ হাজার ১১১ জন নারী ভোটারে এবং ৪ জন ট্রান্সজেন্ডার ভোটার রয়েছেন।

মোট ৫ লাখ ১৭ হাজার ৩৬১ ভোটার রয়েছেন এই বন্দরনগরীতে। পুরুষ ভোটারের সংখ্যা ২ লাখ ৫৯ হাজার ৮৪৬। আর নারী ভোটার আছেন ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন।

আগামীনিউজ/বুরহান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে