Dr. Neem on Daraz
Victory Day

লকডাউনের চিন্তা নেই: পররাষ্ট্রমন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২, ০৩:০০ পিএম
লকডাউনের চিন্তা নেই: পররাষ্ট্রমন্ত্রী

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ টানা কয়েকদিন ধরে করোনাভাইরাস শনাক্তের হার ঊর্ধ্বমুখী। যে হারে সংক্রমণ বাড়ছে তাতে ‘কঠিন সিদ্ধান্ত নিতে হবে’ বলে উল্লেখ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ রবিবার (৯ জানুয়ারি) বিকাল কিংবা আগামীকালকের মধ্যে বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি হবে বলেও জানিয়েছেন তিনি। তবে এমন পরিস্থিতিতে সরকার আবারও লকডাউন দেওয়ার কোনও চিন্তা করছে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

রোববার (৯ জানুয়ারি) রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট হাসপাতালে বিদেশি কূটনীতিকদের টিকার বুস্টার ডোজ কর্মসূচির উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ড. মোমেন বলেন,  ‘ওমিক্রন ভ্যারিয়েন্ট ইস্যুতে আমরা নাগরিকদের ওভার বর্ডার চলাচলে নিরুৎসাহিত করছি। বিশেষ করে ভারতে। কারণ সেখানে করোনা সংক্রমণের হার খুবই বেশি।’

তিনি বলেন, কয়েকদিন আগে ভারতের পররাষ্ট্রমন্ত্রী আমাকে টেলিফোনে জানিয়েছেন একদিনে তাদের সংক্রমণ লাখ পেরিয়েছে। যুক্তরাষ্ট্রে একদিনে ১০ লাখেরও বেশি।

মন্ত্রী বলেন, ভালো জিনিস হচ্ছে ওমিক্রন বেশি ভয়ংকর নয়। তবে কিছু লোক বাড়তি সতর্কতার কথা বলছে। স্বাস্থ্য মন্ত্রণালয় যে নির্দেশনা দেবে আমরা সেই অনুযায়ী কাজ করবো।

এ সময় নতুন ভ্যারিয়েন্ট ও করোনার সংক্রমণ কমাতে সবাইকে সচেতন হওয়ার পাশাপাশি স্বাস্থ্যবিধি মানা ও টিকা নেওয়ার পরামর্শ দেন তিনি।

দেশে যথেষ্ট টিকা আছে জানিয়ে মোমেন বলেন, ‘আমাদের কাছে যথেষ্ট টিকা আছে। আমরা এরইমধ্যে প্রায় ১৩ কোটি লোককে টিকা দিয়েছে। প্রথম ডোজ সাড়ে সাত কোটি দিয়েছি, আর ডাবল ডোজ হয়েছে সাড়ে পাঁচ কোটি। আমরা খুব ভালো করছি। সুখের বিষয় হচ্ছে, আমাদের যথেষ্ট টিকা আছে।’ আমরা ৩১ কোটি টিকা লাইন আপ বা সংগ্রহ করে রাখছি বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

রাজধানীর মহাখালী শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে এসময় বিদেশি কূটনীতিকদের মধ্যে ভারত, ব্রাজিল, ভ্যাটিকান সিটি, মালয়েশিয়া, ইউরোপীয় ইউনিয়নসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনাররা টিকার বুস্টার ডোজ নেন।

আগামীনিউজ/বুরহান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে