Dr. Neem on Daraz
Victory Day

মেট্রোরেলের আরেক সেট ট্রেন এখন ঢাকায়


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: জুন ২, ২০২১, ১২:১৭ পিএম
মেট্রোরেলের আরেক সেট ট্রেন এখন ঢাকায়

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ পৌঁছেছে মেট্রোরেলের ছয় কোচের আরেক সেট ট্রেন। মঙ্গলবার রাতে দুটি বার্জে ট্রেনটি নদী পথে মেট্রোরেলের দিয়াবাড়ি ডিপো সংলগ্ন তুরাগ নদী ঘাটে এসে পৌঁছায়।

আবহাওয়া অনুকূলে থাকলে বুধবার সকাল আটটা থেকে এসব কোচ উত্তরায় মেট্রোরেলের ডিপোতে নেয়া হবে। ডিপোতে নেয়ার পর দ্বিতীয় সেট ট্রেনের ১৯ ধরনের পরীক্ষা করা হবে।

এ তথ্য জানিয়েছেন মেট্রোরেল প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এমএএন ছিদ্দিক।

ডিএমটিসিএল'র ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক বলেন, প্রথমটির মতো দ্বিতীয় ট্রেন সেটটিও ডিপোতে আনার পর ১৯ ধরনের পরীক্ষা করা হবে। এরপর বলা যাবে কবে নাগাদ পরীক্ষামূলক যাত্রা (ট্রায়াল রান) করা হবে। আগামী আগস্ট মাস নাগাদ ট্রায়াল রান শুরু করা যাবে বলে আশা করছি।

এর আগে, ২১ এপ্রিল মেট্রোরেলের প্রথম ট্রেন সেট ঢাকায় আসে। ১১ মে দিয়াবাড়ির ডিপোতে প্রথম ট্রেনটির ‘রিসিভিং টেস্ট’ হয়েছে। এ সময় ট্রেনটির ছয়টি বগি যুক্ত করে ধীরগতিতে চালিয়ে দেখা হয়।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে