Dr. Neem on Daraz
Victory Day

‘গৃহস্থালীর সঙ্গে সংক্রামক বর্জ্য মেশালে সংগ্রহ বন্ধ’


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ২৩, ২০২০, ০৬:০৮ পিএম
‘গৃহস্থালীর সঙ্গে সংক্রামক বর্জ্য মেশালে সংগ্রহ বন্ধ’

ছবি সংগৃহীত

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, গৃহস্থালি বর্জ্যের সঙ্গে সংক্রামক বর্জ্য (যেমন ব্যবহৃত মাস্ক, গ্লাভস ইত্যাদি) মেশানো হলে আগামী ৭ জুলাই থেকে বাসাবাড়ি হতে সেই বর্জ্য সংগ্রহ করা হবে না।

মঙ্গলবার (২৩ জুন) রাজধানীর পূর্ব রাজাবাজারে ডিএনসিসির সংক্রামক বর্জ্য ব্যবস্থাপনা কর্মসূচির উদ্বোধনের সময় এ কথা বলেন আতিকুল ইসলাম। 

এ সময় তিনি বলেন, বাসাবাড়ি থেকে সংক্রামক বর্জ্য সংগ্রহে তিন লাখ ব্যাগ দেওয়া হবে। এ সময় মেয়র জানান, পূর্বরাজাবাজারের লকডাউনের সীমা আরো সাত দিন বাড়বে।

সিটি মেয়র আরো বলেন, আমরা অনেকে গৃহস্থালি বর্জ্যের সাথে সংক্রামক বর্জ্য বা কোভিড বর্জ্য মিশিয়ে ফেলছি। এটি জনস্বাস্থ্যের জন্য হুমকিস্বরূপ। করোনা যেমন আমরা ম্যানেজ করে চলছি, আমরা যেভাবে মাস্ক পরা শুরু করেছি, সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করছি, একইভাবে কোভিড বর্জ্য বা সংক্রামক বর্জ্য যাতে গৃহস্থালি বর্জ্যের সাথে মেশানো না হয় সেদিকে আমাদেরকে সচেষ্ট থাকতে হবে।

আগামীনিউজ/এমআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে