Dr. Neem on Daraz
Victory Day

ইটিপি বিহীন শিল্প কারখানার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০, ০৭:০৬ পিএম
ইটিপি বিহীন শিল্প কারখানার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে

ঢাকা : পরিবেশ, বন ও  জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, ‘শিল্প কারখানার দূষিত বর্জ্য পানি দূষণের অন্যতম কারণ। শিল্প কারখানায় দূষণ নিয়ন্ত্রণের জন্য বর্জ্য পরিশোধনাগার (ইটিপি) স্থাপনের বিষয়টি নিশ্চিত করতে হয়। বর্জ্য পরিশোধনাগার বিহীন পানি দূষণকারী শিল্প কারখানাসমূহের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

তিনি আরো বলেন, ঢাকাসহ সারা দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলির বর্জ্য ব্যবস্থাপনায়ও বিশেষ উদ্যোগ নেয়া হবে। মন্ত্রী বলেন, সিটি কর্পোরেশন ও পৌরসভাসমূহ জায়গা নির্ধারণ করলে সেখানে বর্জ্য ব্যবস্থায় বিশেষ প্রকল্প বাস্তবায়ন করা হবে। 

পরিবেশ মন্ত্রী রবিবার (২৬ জানুয়ারি) বিকেলে সচিবালয়স্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতীয় নদী রক্ষা কমিশনের সাথে অনুষ্ঠিত আলোচনা সভায় এসব কথা বলেন।

এ সময় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি, জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার, সদস্য মো. আলাউদ্দিন, মো. মুনিরুজ্জামান, ফিদা আব্দুল্লাহ খান, মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান এনডিসি, অতিরিক্ত সচিব, ড. মো. বিল্লাল হোসেন, ড. এম মনজুরুল হান্নান, আলমগীর মুহম্মদ মনসুরউল আলম, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. এ কে এম রফিক আহাম্মদ, জাতীয় নদী রক্ষা কমিশনের সচিবসহ মন্ত্রণালয় ও কমিশনের উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আগামীনিউজ/এসএম/এস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে