Dr. Neem on Daraz
Victory Day
রিসার্চ ইন্টারন্যাশনালের জরিপ

শেখ হাসিনায় আস্থা ৮৬ শতাংশ, বিএনপিতে ৬ শতাংশ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০, ১২:৫৯ পিএম
শেখ হাসিনায় আস্থা ৮৬ শতাংশ, বিএনপিতে ৬ শতাংশ

ঢাকা : ক্ষমতাসীন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর দেশের ৮৬ শতাংশ নাগরিকের আস্থা আছে এমনই এক জরিপ প্রকাশ করেছে একটি বেসরকারি সংস্থা।

রবিবার (২৬ জানুযারি) ‘রিসার্চ ইন্টারন্যাশনাল’ নামের একটি বেসরকারি সংস্থা জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে ওই জরিপ প্রকাশ করে। 

জরিপের প্রতিবেদনে বলা হয়, বর্তমান সরকারের ওপর দেশের ৮৫ শতাংশ মানুষই সন্তুষ্ট। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখেন ৮৬ শতাংশ মানুষ। অন্যদিকে বিএনপির কার্যক্রমে মাত্র ৬ শতাংশ মানুষ সন্তুষ্ট বলে দাবি করা হয়েছে। আর ২৫ শতাংশ মানুষই অসন্তুষ্ট দেশের অন্যতম বড় দলটির কর্মকাণ্ডে।

প্রতিবেদনে জানানো হয়, দেশব্যাপী দৈবচয়ন পদ্ধতিতে মোবাইল কলের মাধ্যমে করা এ জরিপে অংশ নেন ২ হাজার ২৬৬ জন। যদিও মোবাইল কল করা হয় ৮ হাজার ৩৯ জনকে। এর মধ্যে কল ধরেন ৫ হাজার ৪২৯ জন। যারা কল ধরেন তাদের মধ্যে ৪১ দশমিক ৭ শতাংশ মতামত দেন।

জরিপ চালানো সংস্থাটি মনে করছে, রাজনীতিতে বিএনপি গুরুত্ব হারাচ্ছে। জাতীয় পার্টির ব্যাপারেও উত্তরদাতাদের মধ্যে আগ্রহ কম পরিলক্ষিত হয়েছে। এমতাবস্থায় জরিপে অংশ নেয়া ৪৮ শতাংশ উত্তরদাতা দেশে একটি শক্তিশালী বিরোধী দল থাকার প্রয়োজনীয়তা অনুভব করেন। তবে দরকার নেই বলে মতামত দেন ৩২ শতাংশ উত্তরদাতা। ২০ শতাংশ এ বিষয়ে মতামত দেননি।

সংবাদ সম্মেলনে জরিপের ফলাফল উপস্থাপন করেন অস্ট্রেলিয়া প্রবাসী গবেষক অধ্যাপক ড. আবুল হাসনাৎ মিল্টন। এ সময় উপস্থিত ছিলেন- রিসার্চ ইন্টারন্যাশনালের চিফ কো-অর্ডিনেটিং অফিসার ও গবেষক কাজী আহমেদ পারভেজ, প্রকল্প সমন্বয়কারী মোহাম্মদ মোফাজ্জল হুসাইন প্রমুখ।

আগামীনিউজ/এমআর /এনএনআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে