Dr. Neem on Daraz
Victory Day

রোজা শুরু কবে, জানা যাবে আজ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২২, ২০২৩, ০৯:৫৯ এএম
রোজা শুরু কবে, জানা যাবে আজ

ঢাকাঃ পবিত্র রমজান মাস কবে থেকে শুরু হতে যাচ্ছে, তা জানা যাবে আজ। বুধবার (২২ মার্চ) বাদ মাগরিব এ বিষয়ে বৈঠকে বসবে জাতীয় চাঁদ দেখা কমিটি।

ইসলামিক ফাউন্ডেশনের সহকারী জনসংযোগ কর্মকর্তা শায়লা শারমীন গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন।

শায়লা শারমীন জানান, বুধবার বাদ-মাগরিব সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে সভায় বসবে জাতীয় চাঁদ দেখা কমিটি। এতে সভাপতিত্ব করবেন ধর্মবিষয়ক প্রতিমন্ত্রী ও কমিটির সভাপতি মো. ফরিদুল হক খান।

এ দিন সন্ধ্যায় হিজরি ১৪৪৪ সনের রমজান মাসের চাঁদ দেখা গেলে বৃহস্পতিবার (২৩ মার্চ) থেকে রমজান মাস গণনা শুরু হবে এবং মুসলমানরা রোজা রাখবেন। সে ক্ষেত্রে বুধবার রাতেই এশার নামাজের পর তারাবি নামাজ পড়া ছাড়াও শেষরাতে প্রথম সেহেরি খাবেন ধর্মপ্রাণ মুসলমানরা।

এদিকে, বুধবার চাঁদ দেখা না গেলে বৃহস্পতিবার শাবান মাসের ৩০ দিন পূর্ণ হবে এবং রমজান মাস গণনা শুরু হবে শুক্রবার (২৪ মার্চ) থেকে। এ ক্ষেত্রে বৃহস্পতিবার মুসলিমরা এশার নামাজের পর তারাবি নামাজ পড়বেন এবং শেষরাতে খেতে হবে সেহেরি।

বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে তা ০২-২২৩৩৮১৭২৫, ০২-৪১০৫০৯১২, ০২-৪১০৫০৯১৬ ও ০২-৪১০৫০৯১৭ টেলিফোন এবং ০২-২২৩৩৮৩৩৯৭ ও ০২-৯৫৫৫৯৫১ ফ্যাক্স নম্বরে বা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক (ডিসি) বা উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) জানানোর জন্য অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে