Dr. Neem on Daraz
Victory Day

কর্মস্থল থেকেই চির বিদায় নিলেন লে. কর্নেল ইসমাইল


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ১১, ২০২২, ০১:০৪ পিএম
কর্মস্থল থেকেই চির বিদায় নিলেন লে. কর্নেল ইসমাইল

ঢাকাঃ র‍্যাবের এয়ার উইংয়ের পরিচালক লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনের দ্বিতীয় জানাজা র‍্যাব সদর দপ্তরে অনুষ্ঠিত হয়েছে। জানাজা শেষে কর্নেল ইসমাইলের নিথর দেহ বিদায় জানানোর সময় অশ্রুসিক্ত হয়ে পড়েন সহকর্মীরা।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বেলা সাড়ে ১১ টায় শহীদ লে. কর্নেল আজাদ মেমোরিয়াল হলে তার নামাজের জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় অংশ নেন, স্বরাষ্ট্র মন্ত্রণায়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ, র‍্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন, নিহত ইসমাইলের পরিবারসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও র‍্যাব সদস্যরা।

এর আগে সকালে কর্নেল ইসমাইলের নিথর মরদেহ র‍্যাব সদর দপ্তরে আনা হয়। মরদেহটি র‍্যাব সদস্যদের স্মৃতিতে নির্মিত ‘প্রেরণা ধারায়’ রাখা হয়। সেখানে আইজিপি ও র‍্যাব ডিজি, ঊর্ধ্বতন কর্মকর্তারা মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় রাষ্ট্রীয় সম্মাননা জানানো হয়।

বুধবার সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৫৮৫ ফ্লাইটে লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনের মরদেহ দেশে আনা হয়। র‍্যাব প্রধান নিহতের মরদেহ বুঝে নেন।

একইদিন রাতে প্রথম জানাজা অনুষ্ঠিত হয় তার নিজ এলাকা রাজধানীর কালশীর বাইতুর রহমান জামে মসজিদ প্রাঙ্গণে।

গত ২৭ জুলাই ঢাকার নবাবগঞ্জ এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর প্রশিক্ষণকালে একটি হেলিকপ্টার যান্ত্রিক ত্রুটির কারণে দুর্ঘটনায় পতিত হয়। পরে ঘটনাস্থল থেকে র‍্যাবের এয়ার উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে দ্রুত ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। সেখান থেকেই তাকে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয় সিঙ্গাপুরে।

গত ৬ আগস্ট র‍্যাবের এয়ার উইংয়ের পরিচালক লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনের মেরুদণ্ডের সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়। কিন্তু অন্যান্য শারীরিক জটিলতার কারণে তার অবস্থার অবনতি হয়। স্থানীয় সময় মঙ্গলবার আইসিউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে