Dr. Neem on Daraz
Victory Day

জর্দা নিয়ে হজে গিয়ে পুলিশের হাতে ধরা বাংলাদেশি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ৩০, ২০২২, ০১:২৬ পিএম
জর্দা নিয়ে হজে গিয়ে পুলিশের হাতে ধরা বাংলাদেশি

ফাইল ছবি

ঢাকাঃ এবার জর্দা সঙ্গে থাকায় সৌদি আরবে পুলিশের হাতে ধরা পড়েছেন একজন বাংলাদেশি হজযাত্রী। যদিও পরে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

ওই হজযাত্রীর নাম মো. আব্দুল হান্নান। তিনি নয়াপল্টনের মডার্ন এয়ার ইন্টারন্যাশনালের (হজ লাইসেন্স নং-২৯৬) মাধ্যমে হজে যান।

ঘটনাটি ঘটেছে গত ২৮ জুন (মঙ্গলবার) জেদ্দা এয়ারপোর্টে। গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদ ও সৌদিতে অবস্থিত বাংলাদেশি দূতাবাসের হস্তক্ষেপে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

তবে হজযাত্রীদের তামাক, জর্দা, গুল বা নেশাজাতীয় দ্রব্য বহন নিষিদ্ধ। এরপর পরিপ্রেক্ষিতে ওই হজযাত্রীর এজেন্সির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিচ্ছে বাংলাদেশ সরকার।

বৃহস্পতিবার (৩০ জুন) হজ ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করা হয়।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের হজ-১ শাখার উপসচিব আবুল কাশেম মুহাম্মদ শাহীন স্বাক্ষরিত কারণ দর্শানোর নোটিশে বলা হয়েছে, মোনাজ্জেম মো. আব্দুল হান্নানের গ্রেপ্তার হওয়ার জন্য সব হজযাত্রীদের ৫ ঘণ্টা বিমানবন্দরে অপেক্ষা করতে হয়েছে। এতে হজযাত্রীরা অনেক কষ্ট পেয়েছেন এবং এমন কার্যক্রমের কারণে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।

এধরনের কাজ সুষ্ঠু হজ ব্যবস্থাপনার অন্তরায় এবং হজ ও ওমরাহ ব্যবস্থাপনা আইন-২০২১ পরিপন্থী। তাই এজেন্সিটির বিরুদ্ধে কেন প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার জবাব আগামী ৩ (বৃহস্পতিবার প্রথম দিন) দিনের মধ্যে মন্ত্রণালয়ে দাখিল করতে হবে।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে