Dr. Neem on Daraz
Victory Day

বঙ্গবন্ধুসহ বেশ কিছু রেলসেতু নির্মাণাধীন: রেলমন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯, ০৫:৩৫ পিএম
বঙ্গবন্ধুসহ বেশ কিছু রেলসেতু নির্মাণাধীন: রেলমন্ত্রী

ঢাকা : রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, ঢাকা থেকে পঞ্চগড় এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ অঞ্চলগুলোর সঙ্গে ব্রডগেজ ও ডুয়েল গেজ লাইন বাড়ানো হচ্ছে। বঙ্গবন্ধু রেলসেতুসহ বেশ কিছু রেলসেতু নির্মাণ কাজের পূর্ব প্রস্তুতি চলছে। সেই সঙ্গে যুক্ত হচ্ছে দ্রুতগতির ট্রেন। যা ঢাকা থেকে কক্সবাজারে যেতে সময় নিবে মাত্র আড়াই ঘন্টা।

শুক্রবার (১৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় নর্থবেঙ্গল জার্নালিস্ট ফোরামের ২০ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 মন্ত্রী বলেন, বাংলাদেশের রেলপথের যে সক্ষমতা সে হিসেবে ট্রেন চলার কথা ১১টি। মানে আপ-ডাউন মিলিয়ে ট্রেন চলার কথা ২২টি। কিন্তু ট্রেন চলে সব মিলিয়ে ৪২টি। রেলপথের সক্ষমতা অনুযায়ী রেলের সংখ্যা বেশি হওয়ায় শিডিউল বিপর্যয় হয়। এখানে আপাত দৃষ্টিতে আমাদের কিছু করার না থাকলেও আমরা ইতোমধ্যেই এসব সমস্যা সমাধানে কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, সত্তরের দশকে সারাদেশে রেলের লোকবল ছিলো ৭০ হাজারের বেশি। যা কমতে কমতে এখন এসে দাঁড়িয়েছে ২৭ হাজারে। লোকবল সংকটের কারণে এখন পর্যন্ত সারাদেশে ১০৪টি রেল স্টেশন বন্ধ করে দেয়া হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুর পর রেল খাতকে অবহেলা করে শুধুমাত্র সড়কপথে গুরুত্ব দেয়ার কারণে এই অবস্থার সৃষ্টি হয়েছে।

নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরামের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, সংগঠনের সভাপতি মোদাব্বের হোসেন, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনসহ রাজধানী ভিত্তিক ও বিভিন্ন আঞ্চলিক সাংবাদিক ও ফোরামের শীর্ষ নেতারা।

আগামী নিউজ/এমএন/এআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে