Dr. Neem on Daraz
Victory Day

কেরানীগঞ্জে আগুন : ফায়ার সার্ভিসের ৪ সদস্যের তদন্ত কমিটি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০১৯, ০৯:৪৫ পিএম
কেরানীগঞ্জে আগুন :  ফায়ার সার্ভিসের ৪ সদস্যের তদন্ত কমিটি

ঢাকা : ঢাকার কেরানীগঞ্জে প্লাস্টিক সামগ্রী তৈরির কারখানা প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অগ্নিকান্ডের সূত্রপাত এবং এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে ফায়ার সার্ভিস চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে।

তদন্ত কমিটির সদস্যরা বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুর থেকে মাঠপর্যায়ে অনুসন্ধান শুরু করেছেন। আগামী ৭ কার্যদিবসের মধ্যে কমিটি দুটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের উপ-পরিচালক (অ্যাম্বুলেন্স শাখা) মো. আবুল হোসেনকে প্রধান করে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আবদুল মোমিন, উপ-সহকারী পরিচালক মো. মোস্থফা মহসীন এবং কেরানীগঞ্জ ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সাইফুল ইসলাম।

তদন্ত কমিটির প্রধান এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের উপ-পরিচালক মো. আবুল হোসেন বলেন, কারখানায় ফায়ার সেফটির কোনও ব্যবস্থা ছিল না। তাছাড়া কারখানাটি আবাসিক এলাকায় গড়ে তোলা হয়েছে। 

আগুনের কারণ সম্পর্কে জানতে আমরা তদন্ত র্কাযক্রম শুরু করেছি। আশা করছি খুব দ্রুতই একটি প্রতিবেদন সংশ্লিষ্ট দফতরে জমা দেওয়া হবে।

বুধবার বিকালে কেরানীগঞ্জের চুনকুটিয়া এলাকায় প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানায় অগ্নিকাণ্ডের ওই ঘটনায় এ নিয়ে মোট ১৩ জনের মৃত্যু হল। দগ্ধ আরও ২০ জন ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন। তাদের অবস্থাও ভালো নয় বলে চিকিৎসকরা জানিয়েছেন।

আগামী নিউজ/এমআরএস/এএম
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে