Agaminews
Dr. Neem Hakim

স্বাস্থ্যবিধি মেনেই চলবে ট্রেন, বাড়ছে না ভাড়া: রেলমন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ৩০, ২০২০, ০৫:৩৬ পিএম
স্বাস্থ্যবিধি মেনেই চলবে ট্রেন, বাড়ছে না ভাড়া: রেলমন্ত্রী

ছবি সংগৃহীত

ঢাকা: করোনা মহামারির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল থেকে সীমিত আকারে বিভিন্ন রুটে আট জোড়া আন্তঃনগর ট্রেন চলাচল করবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন। তবে বাড়ছে না টিকিটের দাম।

শ‌নিবার (৩০ মে) দুপুরে রেল ভবনের সম্মেলন কক্ষে ট্রেন চালুর বিষ‌য়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

এ সময় রেলমন্ত্রী বলেন, যেহেতু বাসে ভাড়া বাড়ানোর একটা প্রক্রিয়া চলছে। আপনারা জানেন রেল সরকারি সেবামূলক পরিবহন। তাই আমরা এখানে ভাড়া বাড়াবো না। আগের ভাড়াই চলবে। এ কারণে রেলের যাত্রী বেড়ে যাবে।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মানার জন্যই আমরা ট্রেনের ৫০ শতাংশ টিকিট বিক্রি করবো। ট্রেনের সব টিকিট অনলাইনে দেওয়া হবে। একই সঙ্গে শীতাতপ নিয়ন্ত্রিত কেবিনের বালিশ, কাঁথা এগুলো দেওয়া হবে না। তাছাড়া করোনার এই সময় ট্রেনে খাবার সরবরাহ করা হবে না।

প্রথম দফায় আগামীকাল থেকে যেসব রুটে চলবে আন্তঃনগর ট্রেন সেগুলো হলো, সুবর্ণ এক্সপ্রেস (চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম), উদয়ন এক্সপ্রেস (চট্টগ্রাম-সিলেট-চট্টগ্রাম), লালমনি এক্সপ্রেস (লালমনিরহাট-ঢাকা-লালমনিরহাট), কালনী এক্সপ্রেস (সিলেট-ঢাকা-সিলেট), চিত্রা এক্সপ্রেস (খুলনা-ঢাকা-খুলনা), সোনার বাংলা এক্সপ্রেস (ঢাকা-চট্টগ্রাম-ঢাকা), বনলতা এক্সপ্রেস (চাপাইনবাবগঞ্জ-ঢাকা-চাপাইনবাবগঞ্জ), পঞ্চগড় এক্সপ্রেস (পঞ্চগড়-ঢাকা-পঞ্চগড়)।

এছাড়া দ্বিতীয় দফায় আগামী ৩ জুন থেকে চালু করা হতে পারে আরও ৯টি আন্তঃনগর ট্রেন, সেগুলো হলো , ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার রুটে তিস্তা এক্সপ্রেস, ঢাকা-বেনাপোল, বেনাপোল এক্সপ্রেস, ঢাকা-চিলহাটি, নীলসাগর এক্সপ্রেস, খুলনা-চিলহাটি, রূপসা এক্সপ্রেস, খুলনা-রাজশাহী, কপোতাক্ষ এক্সপ্রেস, রাজশাহী-গোয়ালন্দঘাট, মধুমতি এক্সপ্রেস, চাট্টগ্রাম-চাঁদপুর, মেঘনা এক্সপ্রেস, ঢাকা-কিশোরগঞ্জ, কিশোরগঞ্জ এক্সপ্রেস ও ঢাকা-নোয়াখালী, উপকূল এক্সপ্রেস, ঢাকা কুড়িগ্রাম এক্সপ্রেস, ঢাকা-চাঁদপুর ব্রহ্মপুত্র এক্সপ্রেস।

আগামীনিউজ/মিজান 

Dr. Neem