Dr. Neem on Daraz
Victory Day

বকুলতলায় নবান্ন উৎসব


আগামী নিউজ | আগামী নিউজ প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ১৬, ২০১৯, ১২:১০ পিএম
বকুলতলায় নবান্ন উৎসব

ঢাকা: আজ (১৬ নভেম্বর) শনিবার, পয়লা অগ্রহায়ণ। প্রতি বছরের মতো এবারো এ উপলক্ষে জাতীয় নবান্ন উৎসব পালিত হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদের বকুলতলায়।

সকাল ৭টা ১৫ মিনিটে বাঁশি, দোতরা ও তবলায় দেশীয় যন্ত্রসঙ্গীত পরিবেশনের মাধ্যমে শুরু হয় এই উৎসব। জাতীয় নবান্নোৎসব উদযাপন পর্ষদ এই অনুষ্ঠানের আয়োজন করে।

পর্ষদের চেয়ারম্যান লায়লা হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, গুণী অভিনেত্রী ফেরদৌসী মজুমদারসহ অন্যান্য সংস্কৃতিজন।

উৎসবটিতে একক সংগীত, দলীয় সংগীত, একক নৃত্য, দলীয় নৃত্য পরিবেশনা করা হয়। সকাল সাড়ে ৯টায় সবার অংশগ্রহণে শুরু হয় নবান্ন শোভাযাত্রা। শোভাযাত্রাটি একটু ঘুরেই ফের উৎসবস্থলে গিয়ে শেষ হয়।

এর আগে অনুষ্ঠানে গান ও নৃত্য পরিবেশন করেন দেশের বিশিষ্ট সংগীত, নৃত্যশিল্পী ও সাংস্কৃতিক অঙ্গনের সদস্যরা। এছাড়া উপস্থিত দর্শকদের মধ্যে পরিবেশন করা হয় মুড়ি-মুড়কি। নাচ, গান, বাদ্য কবিতায় মেতে ওঠে চারুকলা প্রাঙ্গন। অনুষ্ঠানটির দ্বিতীয় পর্ব শুরু হবে বিকেল ৪টায়।

আগামী নিউজ/এমআর 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে