Dr. Neem on Daraz
Victory Day

আজ বিশ্ব ক্রীড়া সাংবাদিকতা দিবস


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: জুলাই ২, ২০২০, ১২:৪৭ পিএম
আজ বিশ্ব ক্রীড়া সাংবাদিকতা দিবস

এআইপিএস

বৃহস্পতিবার (২জুলাই) বিশ্ব ক্রীড়া সাংবাদিকতা দিবস। বিশ্বের ক্রীড়া সাংবাদিকদের এক কাতারে নিয়ে আসার লক্ষ্যে ১৯৯৫ সাল থেকে ২ জুলাই ইন্টারন্যাশনাল স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (এআইপিএস) জন্মদিনকে স্মরণ করে সারা বিশ্বে ২ জুলাই পালিত হয় বিশ্বক্রীড়া সাংবাদিক দিবস। এবার করোনার কারণে এ দিনটিকে ঘিরে নেই কোন অনুষ্ঠান। তবে বিশ্ব ক্রীড়া সাংবাদিকতা দিবস ২০২০ উপলক্ষে দেশের প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সকল ক্রীড়া সাংবাদিকদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুব ও  ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। 

১৯২৪ সালের ২ জুলাই ফ্রান্সের রাজধানী প্যারিসে ইন্টারন্যাশনাল স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (এআইপিএস) যাত্রা শুরু হয়। বর্তমানে ১৬৭টি দেশ এই সংগঠনের সদস্য।
 
বিশ্ব ক্রীড়া সাংবাদিকতা দিবসের এক শুভেচ্ছা বার্তায় ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘আধুনিক বিশ্বে ক্রীড়া সাংবাদিকতার ভূমিকা এবং গুরুত্ব অপরিসীম। ক্রীড়া সাংবাদিক এবং লেখকরা হলেন ক্রীড়াঙ্গনের চোখ, মানুষের শব্দ এবং কণ্ঠস্বর। ক্রীড়া সাংবাদিকতা আর ক্রীড়াঙ্গন অঙ্গাঙ্গিভাবে জড়িত। একটি বাদ দিয়ে অন্যটি ভাবা যায় না। আমি বিশ্ব ক্রীড়া সাংবাদিকতা দিবসে দেশের সকল ক্রীড়া সাংবাদিকদের আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। ক্রীড়া সাংবাদিকতার মাধ্যমে বাংলাদেশের ক্রীড়া সাংবাদিকরা দেশের খেলাকে আরো উঁচুতে নিতে প্রচেষ্টা অব্যাহত রাখবেন বলেই আমি বিশ্বাস করি।

স্বাধীন বাংলাদেশের ক্রীড়ার উন্নয়নেও ক্রীড়া সাংবাদিকদের ধারাবাহিক অনন্য  অবদানের কথা স্মরণ করে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের ক্রীড়া সাংবাদিকরা এখন দেশের সীমানা ছাড়িয়ে বিচরণ করছেন দেশের বাইরেও। বর্হিবিশ্বে তারা দেশের ক্রীড়াঙ্গনের দূত হিসেবে কাজ করছেন। আমি দেশের সকল ক্রীড়া সাংবাদিকের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি তাদের  সার্বিক সাফল্য কামনা করছি।

আগামীনিউজ/জেএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে