Dr. Neem on Daraz
Victory Day

রমনা থানার মামলায় শামসুজ্জামান গ্রেফতার, নেওয়া হয়েছে আদালতে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩, ১০:৪৩ এএম
রমনা থানার মামলায় শামসুজ্জামান গ্রেফতার, নেওয়া হয়েছে আদালতে

ঢাকাঃ সাভার থেকে আটকের দীর্ঘ সময় পর দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামানকে গ্রেফতার দেখিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। ইতোমধ্যে তাকে আদালতে নেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল সাড়ে নয়টার দিকে তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে নেওয়া হয়। বর্তমানে তাকে আদালতের গারদখানায় রাখা হয়েছে। কিছুক্ষণ পর তাকে আদালতে তোলার প্রস্তুতি নিয়েছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশের প্রসিকিউশন বিভাগের ঊর্ধ্বতন এক কর্মকর্তা এসব তথ্য নিশ্চিত করেছেন।

গত ২৬ মার্চ প্রথম আলো অনলাইনের একটি প্রতিবেদন ফেসবুকে প্রকাশের সময় দিনমজুর জাকির হোসেনের উদ্ধৃতি দিয়ে একটি ‘কার্ড’ তৈরি করা হয়। সেখানে উদ্ধৃতিদাতা হিসেবে দিনমজুর জাকির হোসেনের নাম থাকলেও ভুল করে ছবি দেওয়া হয় একটি শিশুর।

প্রথম আলো জানিয়েছে, পোস্ট দেওয়ার ১৭ মিনিটের মাথায় অসংগতিটি নজরে আসে এবং দ্রুত তা প্রত্যাহার করা হয়। পাশাপাশি প্রতিবেদন সংশোধন করে সংশোধনীর বিষয়টি উল্লেখসহ পরে আবার অনলাইনে প্রকাশ করা হয়। প্রতিবেদনের কোথাও বলা হয়নি যে উক্তিটি ওই শিশুর; বরং স্পষ্টভাবেই বলা হয়েছে, উক্তিটি দিনমজুর জাকির হোসেনের। ওই প্রতিবেদনের প্রতিবেদক ছিলেন শামসুজ্জামান।

তার জেরে শামসুজ্জামানের বিরুদ্ধে তেজগাঁও থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়। মঙ্গলবার ভোররাতে সাভারের বাসা থেকে সিআইডি সদস্যরা ধরে নিয়ে যায়।

এছাড়া বুধবার (২৯ মার্চ) মধ্যরাতে ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলাটি করা হয়। ওই মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, পত্রিকাটির নিজস্ব প্রতিবেদক (সাভারে কর্মরত) শামসুজ্জামান, সহযোগী ক্যামেরাম্যান’সহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়েছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে