Dr. Neem on Daraz
Victory Day

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আপিল শুনানি শুরু


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২, ১২:৩৯ পিএম
২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আপিল শুনানি শুরু

ঢাকাঃ ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা মামলার ডেথ রেফারেন্স ও আসামিদের করা আপিলের শুনানি শুরু হয়েছে।

সোমবার (৫ ডিসেম্বর) বিচারপতি সহিদুল করিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে আলোচিত এ মামলার শুনানি শুরু হয়েছে। এদিন সব আসামির সাজা বহালের আবেদন করার কথা বলেছে রাষ্ট্রপক্ষ।

উল্লেখ্য, ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে নৃশংস গ্রেনেড হামলায় অল্পের জন্য প্রাণে রক্ষা পান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হামলায় আইভি রহমানসহ নিহত হন ২৪ জন। সে হামলায় ২০১৮ সালে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনকে মৃত্যুদণ্ড দেয় ঢাকার বিশেষ জজ আদালত। সে ফাঁসির সাজা নিশ্চিত করতে ও আসামিদের করা আপিল শুনানি করা হচ্ছে। শুনানি হাইকোর্ট এ বিষয়ে চূড়ান্ত রায় ঘোষণা করবেন।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সংক্ষুপ্ত পক্ষ সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আপিল করবেন। আসামিদের ফাঁসি বহাল থাকলে তারা প্রাণ ভিক্ষা চেয়ে রাষ্ট্রপতির কাছে আবেদন করতে পারবেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে