Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

ময়লার ভাগাড়ে মিলল ১৮ মানবভ্রুণ, এলাকায় চাঞ্চল্য


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: আগস্ট ১৬, ২০২২, ০৯:৪৪ পিএম
ময়লার ভাগাড়ে মিলল ১৮ মানবভ্রুণ, এলাকায় চাঞ্চল্য

ঢাকাঃ ময়লার ভাগাড়ে মিলেছে ১৮টি মানবভ্রুণ। এরপরই এ নিয়ে স্থানীয়দের মধ্যে চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনাটি ঘটেছে পশ্চিমবঙ্গের হাওড়া জেলার অন্তর্গত উলুবেড়িয়ায়।

উলুবেড়িয়া পৌরসভার ডাম্পিং ইয়ার্ডে এসব মানবভ্রুণ পাওয়া যায়। পরিচ্ছন্নতাকর্মীরা সেখানে এসব ভ্রুণ খুঁজে পান। ভ্রূণের মধ্যে দশটি মেয়ে, ৬ টি ছেলে এবং ২টিকে চেনা যায়নি। খবর জি নিউজের

উলুবেড়িয়া শহর এলাকায় দেড় কিলোমিটারের মধ্যে প্রায় ৩০টি বেসরকারি নার্সিংহোম আছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে ঐসব নার্সিংহোমের মেডিকেল বর্জ্য হিসাবে ভ্রুণগুলো ওখানে ফেলা হয়। ভ্রুণগুলো উদ্ধারের পর ময়নাতদন্তির জন্য উলবেড়িয়া হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। উলুবেড়িয়া থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। 

পৌরসভার চেয়ারম্যান এনামূর রহমান জানিয়েছে, যেসব নার্সিংহোমে ভ্রুণ হত্য়ার মতো বেআইন কাজ চলছে, সেসব নার্সিংহোমগুলোকে চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। উলুবেড়িয়ার সমস্ত নার্সিংহোমে কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসবে পৌরসভা।

এর আগে ২০১৯ সালে উত্তর ২৪ পরগণার হাবড়ায় পুকুরে ভাসমান প্রায় ২৭টি কৌটা উদ্ধার হয়। সেই কৌটা খুলতেই আঁতকে ওঠেন সবাই। ওই কৌটাগুলোতে ছিল মানবভ্রুণ।

এসএস