Dr. Neem on Daraz
Victory Day

পুলিশের কনস্টেবল পদে নিয়োগ পেল ৫ বছরের শিশু


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩, ১১:০৬ এএম
পুলিশের কনস্টেবল পদে নিয়োগ পেল ৫ বছরের শিশু

ঢাকাঃ ভারতের ছত্তীসগড়ের সারগুজার একটি থানায় পাঁচ বছর বয়সী এক শিশুকে কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হয়েছে। নমন রাজওয়াদে নামের ওই শিশুর বাবা পুলিশে চাকরি করতেন। কর্তব্যরত অবস্থায় একটি সড়ক দুর্ঘটনায় তার মৃত্যু হয়। এর প্রেক্ষিতে তার ৫ বছর বয়সী ছেলেকে  কনস্টেবল পদে নিয়োগ দিয়েছে পুলিশ।

এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, ভারতের ছত্তীসগড়ের একটি থানায় কর্মরত ছিলেন রাজকুমার রাজওয়াদে। ২০২১ সালের ৩ সেপ্টেম্বর একটি সড়ক দুর্ঘটনায় মারা যান তিনি।রাজকুমারই ছিল পরিবারের একমাত্র উপার্জনকারী। তার মৃত্যুতে স্বাভাবিকভাবেই অসহায় হয়ে পড়ে পরিবার। সমস্যার সমাধানে রাজকুমারের ছেলে নমন রাজওয়াদেকে ‘শিশু কনস্টেবল’ পদে নিয়োগ দিয়েছে প্রশাসন। নমন প্রাক-প্রাথমিক স্তরের শিক্ষার্থী। আপাতত সারগুজা এলাকায় নিযুক্ত করা হয়েছে তাকে।

পুলিশ সুপার ভাবনা গুপ্তা বলেছেন, পুলিশ হেডকোয়ার্টার এবং প্রশাসনের সমস্ত নিয়ম মেনেই শিশু কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হয়েছে নমনকে।

পুলিশ হেডকোয়ার্টারের নিয়ম অনুযায়ী, কর্তব্যরত অবস্থায় কোনো পুলিশ সদস্যের মৃত্যু হলে তার পরিবারের ১৮ বছরের কম বয়সী কোনো সদস্যকে শিশু কনস্টেবল পদে নিয়োগ দেওয়া যায়। শিশুটির বয়স ১৮ বছর হয়ে গেলে তাকে পূর্ণকালীন সময়ের জন্য কনস্টেবল পদে নিয়োগ দেওয়া হবে।

রাজকুমারের স্ত্রী নীতু রাজওয়াদে বলেন, “আমার স্বামী একটি দুর্ঘটনায় মারা গেছেন। এখন আমার ছেলেকে শিশু কনস্টেবল হিসেবে কাজ দেওয়া হচ্ছে। বিষয়টি চিন্তা করে কষ্ট হচ্ছে ঠিকই, কিন্তু ছেলের জন্য আনন্দও হচ্ছে।”

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে