Dr. Neem on Daraz
Victory Day

প্রেসটিভিসহ ইরানের ৩৬টি ওয়েবসাইট বন্ধ করে দিল আমেরিকা; বিদ্বেষ চরমে


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: জুন ২৩, ২০২১, ০৮:৩৯ এএম
প্রেসটিভিসহ ইরানের ৩৬টি ওয়েবসাইট বন্ধ করে দিল আমেরিকা; বিদ্বেষ চরমে

ঢাকাঃ ইরানের বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলের ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে আমেরিকা। এর মধ্যে ইংরেজি ভাষার নিউজ চ্যানেল প্রেস টিভি ও আরবি ভাষার নিউজ চ্যানেল আল-আলম অন্যতম।

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় যখন পাশ্চাত্যের সঙ্গে ইরানের পরমাণু সমঝোতা পুনরুজ্জীবনের আলোচনা চলছে- যার উদ্দেশ্য ইরানের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া- তখন এই বিদ্বেষী পদক্ষেপ নিল মার্কিন বিচার মন্ত্রণালয়।

মার্কিন প্রশাসনের একটি ঘনিষ্ঠ সূত্র বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে, বিচার মন্ত্রণালয় ইরানের পক্ষ থেকে পরিচালিত ৩৬টি ওয়েবসাইট বন্ধ করে দিয়েছে।

ইরান থেকে আরবি ভাষায় প্রচারিত টেলিভিশন চ্যানেল আল-কাওসার এবং ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ যোদ্ধাদের পরিচালিত আল-মাসিরা টেলিভিশনের ওয়েবসাইটও বন্ধ করে দিয়েছে আমেরিকা।

এসব ওয়েবসাইটের ঠিকানায় কেউ প্রবেশ করতে চাইলে তিনি মার্কিন বিচার মন্ত্রণালয় এবং ফেডারেল পুলিশ দফতর এফবিআই’র সিল মারা তথ্য-বিবরণী দেখতে পাচ্ছেন।  আমেরিকার বিচার মন্ত্রণালয়ের কর্মকর্তারা এ বিষয়ে এখন পর্যন্ত মুখ না খুললেও মার্কিন প্রশাসনের ঘনিষ্ঠ সূত্রটি রয়টার্সকে বলেছে, ওই মন্ত্রণালয় এ ব্যাপারে শিগগিরই একটি বিবৃতি প্রকাশ করবে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে