Dr. Neem on Daraz
Victory Day

ডেঙ্গুতে ২৪ দিনেই ১০০ মৃত্যু


আগামী নিউজ প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ০৭:২২ পিএম
ডেঙ্গুতে ২৪ দিনেই ১০০ মৃত্যু

দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে এক দিনে আরও এক জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি মাসের ২৪ দিনেই ১০০ জনের মৃত্যু হয়েছে মশাবাহিত এই রোগে। সেই সঙ্গে চলতি বছরে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৪১ জনে, যা দেশের ইতিহাসে যে কোনো সময়ের চেয়ে বেশি মৃত্যু। এর আগে ২০১৯ সালে ডেঙ্গুতে ১৭৯ জনের মৃত্যু হয়েছিল।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫১৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। 

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ঢাকায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২৫৮ জন। ঢাকার বাইরে নতুন করে ভর্তি হয়েছে ২৬১ রোগী। 

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২ হাজার ২২ জন।  

ঢাকার ৫৩টি সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১ হাজার ১৪২ জন। 

অন্যান্য বিভাগে ভর্তি আছে ৮৮০ জন। 

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৪ নভেম্বর পর্যন্ত ৫৪ হাজার ৯২৪ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩৫ হাজার ১৪৬ জন। ঢাকার বাইরে সারা দেশে ভর্তি রোগীর সংখ্যা ১৯ হাজার ৭৭৮ জন।

চলতি বছরের জানুয়ারি থেকে বৃহস্পতিবার পর্যন্ত হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৫২ হাজার ৬৬১ জন। যার মধ্যে ঢাকার ৩৩ হাজার ৮৫৮ জন ও ঢাকার বাইরের ১৮ হাজার ৮০৩ জন। 

চলতি বছর ডেঙ্গুতে প্রথম মৃত্যু হয় গত জুনে। সে মাসে ১ জনের মৃত্যুর তথ্য দেয় স্বাস্থ্য অধিদপ্তর। 

এরপর জুলাইয়ে ৯ জন, আগস্টে ১১, সেপ্টেম্বরে ৩৪ এবং অক্টোবরে সর্বোচ্চ ৮৬ জনের মৃত্যু হয়েছে ডেঙ্গুতে। 

দেশে ডেঙ্গুর প্রকোপ সবচেয়ে ভয়াবহ আকারে হাজির হয়েছিল ২০১৯ সালে। সে বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন এক লাখ ১ হাজার ৩৫৪ জন এবং মৃত্যু হয় ১৭৯ জনের।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে