Dr. Neem on Daraz
Victory Day

কাতারের নতুন শ্রম আইনে প্রবাসীদের জন্য সুখবর


আগামী নিউজ | প্রবাসী প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২০, ০১:৫৪ পিএম
কাতারের নতুন শ্রম আইনে প্রবাসীদের জন্য সুখবর

ঢাকাঃ ২০২২ সালের ফুটবল বিশ্বকাপ সামনে রেখে স্টেডিয়াম নির্মাণসহ ব্যাপক অবকাঠামো উন্নয়নের কাজ চলছে কাতারে। অভিবাসী শ্রমিকদের আরও কাজের সুযোগ করে দিতে নতুন শ্রম আইন জারি করেছে দেশটি। এতে, অনলাইনে আবেদন করে এক কোম্পানির অধীনে থেকে অন্য কোম্পানিতে কাজ করা যাবে। 

কাতারে অভিবাসী শ্রমিকদের জীবনমানের উন্নয়নে নতুন কাজের সুযোগ সৃষ্টির জন্য শ্রম আইন পরিবর্তন করেছে দেশটির সরকার। নতুন আইনটির ফলে এক কোম্পানির অধীনে থেকেই অন্য কোম্পানিতে করা যাবে কাজ। এই রকম কাজের সুযোগ দেয়ায় কাতার সরকারকে ধন্যবাদ জানিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা।

কোম্পানির অনুমতি ছাড়া কাতার শ্রম মন্ত্রণালয়ে আবেদন করে প্রবাসী বাংলাদেশি শ্রমিকরা অন্য কোম্পানিতে কাজ করতে পারবেন বলে জানালেন কাতারে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. মোহাম্মদ মুস্তাফিজুর রহমান। তিনি জানান, এটি অবশ্যই আমাদের কাতার প্রবাসী শ্রমিকদের জন্য অবশ্যই সুখবর।  

এছাড়া, আবেদনকারীর পাসপোর্ট কপি, আইডি কপি, ছবি, চারিত্রিক সনদ, নতুন কোম্পানির সঙ্গে চুক্তিপত্র অনলাইনে জমা দিতে হবে। এছাড়া নতুন ওয়ার্ক পারমিটের জন্য আবেদন করার সময় ৫শ' কাতারি রিয়াল ফি-ও জমা দিতে হবে।

আগামীনিউজ/এমকে

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে