Dr. Neem on Daraz
Victory Day

নিউইয়র্ক স্টেট সিনেটে রেজ্যুলেশন পাস


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: মার্চ ১৪, ২০২০, ০২:০২ পিএম
নিউইয়র্ক স্টেট সিনেটে রেজ্যুলেশন পাস

ঢাকা : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়ে নিউইয়র্ক স্টেট সিনেটে বিশেষ রেজ্যুলেশন পাস হয়েছে।

নিউইয়র্কের কুইন্স থেকে নির্বাচিত স্টেট সিনেটর জন সি. ল্যু নিউইয়র্ক স্টেট সিনেটে এই রেজ্যুলেশন (৩০২) উপস্থাপন করেন। গত ১০ মার্চ এই বিশেষ রেজ্যুলেশন পাস হয়।

শুক্রবার (১৩ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মুক্তধারা ফাউন্ডেশনের আবেদনে নিউইয়র্ক স্টেট যে স্মারক রেজ্যুলেশন পাস করে। তাতে আরো উল্লেখ করা হয় যে, নিউইয়র্ক স্টেটের সাংস্কৃতিক ঐতিহ্যে বাংলাদেশিরা বহুজাতিক যে অবদান রেখে চলেছে তারই স্বীকৃতি হচ্ছে এই স্মারক।

এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে মুক্তধারা ফাউন্ডেশন আয়োজিত চতুর্থ শিশু-কিশোর মেলা ২০২০ উপলক্ষ্যে নিউইয়র্ক স্টেট সিনেটে গত মঙ্গলবার একটি বিশেষ স্মারক রেজ্যুলেশন পাস হয়েছে। কুইন্স থেকে নির্বাচিত স্টেট সিনেটর জন সি. ল্যু এই রেজ্যুলেশনের প্রণেতা। তিনি মুক্তধারা ফাউন্ডেশনের (নিউইর্য়ক) সিইও বিশ্বজিত সাহার হাতে এই রেজ্যুলেশনের কপি হস্তান্তর করেন।

তবে স্মারক রেজ্যুলেশন পাসের পর করোনাভাইরাসজনিত উদ্ভুত পরিস্থিতিতে শিশু–কিশোর উৎসব স্থগিত ঘোষণা করা হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। এদিন থেকে শুরু হবে মুজিববর্ষ।

আগামীনিউজ/হাসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে