Agaminews
Dr. Neem

কবি নজরুল কলেজ হ্যান্ড স্যানিটাইজার তৈরিতে সফল


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: মার্চ ২৩, ২০২০, ০৬:২৮ পিএম
কবি নজরুল কলেজ হ্যান্ড স্যানিটাইজার তৈরিতে সফল

ঢাকা: করোনা ভাইরাস থেকে রক্ষায় হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছে রাজধানীর কবি নজরুল সরকারি কলেজের রসায়ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।অসাধু ব্যবসায়ীরা অনেকেই স্যানিটাইজার পণ্যের মূল্য বাড়িয়ে দিয়েছে। বাজারেও এসব প্রস্তুতিমূলক পণ্য পাওয়া যাচ্ছে না।সংকটময় এই মূহুর্তে এগিয়ে এসেছে রাজধানীর কবি নজরুল সরকারি কলেজ।

রসায়ন বিভাগের উদ্যোগে তৈরি করা হয়েছে হ্যান্ড স্যানিটাইজার। সোমবার (২৩ মার্চ) নিজেদের বিভাগের পরীক্ষাগারে নিজস্ব অর্থায়নে এ প্রক্রিয়া সম্পন্ন হয়। এসময় কলেজের অধ্যক্ষ, কর্মকর্তা-কর্মচারীদের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন।

 
জানা যায়,মঙ্গলবার (২৪ মার্চ) কলেজের মূল ফটকের সামনে সাধারণ মানুষের মাঝে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হবে।মসজিদের অজুখানায় সাবানের ব্যবস্থা করা হবে।এছাড়াও মূল ফটকের পাশে বেসিং বসিয়ে পানি ও সাবানের ব্যবস্থা করা হবে যাতে সাধারণ মানুষ সাবান দিয়ে হাত ধুতে পারে।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, সংক্রমণ রোধে সবচেয়ে বেশি জরুরি জনসচেতনতা।বর্তমান পরিস্থিতিতে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন খুবই ভালো উদ্যোগ।আমি আশা করছি ধীরে ধীরে এর উৎপাদন এবং ব্যাপ্তি বৃদ্ধি করা হবে। এ জন্য প্রশাসন থেকে প্রয়োজনীয় আর্থিক সহায়তা অব্যাহত থাকবে।এসব উদ্যোগ সাধারণ মানুষের উপকারে আসবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আগামী নিউজ/নাঈম 

Dr. Neem