Dr. Neem on Daraz
Victory Day

বাজেটকে কঠিন সময় অতিক্রম করতে হবে: অর্থমন্ত্রী


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: জুন ১০, ২০২২, ০৩:৫২ পিএম
বাজেটকে কঠিন সময় অতিক্রম করতে হবে: অর্থমন্ত্রী

ঢাকাঃ জাতীয় সংসদে পেশ করা প্রস্তাবিত বাজেট বাস্তবায়িত হলে দেশের অর্থনীতি শক্তিশালী হবে বলে মনে করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তবে এই বাজেটকে কঠিন সময় অতিক্রম করতে হবে এবং অনেক চড়াই-উৎরাই আসবে বলে মন্তব্য করেন তিনি।

শুক্রবার (১০ জুন) বিকেল ৩টার পর রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বাজেটোত্তর সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন

এর আগে বিকেল ৩টা ১০ মিনিটে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বাজেটোত্তর সংবাদ সম্মেলন শুরু হয়। এতে প্রস্তাবিত বাজেটের বিষয়ে কথা বলছেন অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী জানান, করোনা পরিস্থিতিতে দেশের অর্থনীতি যে ক্ষতির মুখে পড়ে সেটা থেকে উত্তরণের কথা মাথায় রেখে এবারের বাজেট প্রস্তাব প্রণয়ন করা হয়েছে। এই বাজেটে জনগণের কথা বিশেষভাবে বিবেচনা করা হয়েছে।

মুস্তফা কামাল জানান, করোনা মহামারিতেও দেশের সামষ্টিক অর্থনীতি নিম্নমুখী ছিল না। স্থানীয় শিল্পকে সরকার উৎসাহিত করছে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রীর সঙ্গে উপস্থিত আছেন, কৃষিমন্ত্রী ড.আব্দুর রাজ্জাক, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, শিক্ষামন্ত্রী ড. দীপু মনি, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, এনবিআর এর চেয়ারম্যান, অর্থ সচিব, পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরা উপস্থিত আছেন।

উল্লেখ্য, এবারের প্রস্তাবিত বাজেটের আকার দাঁড়িয়েছে ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকা। অর্থমন্ত্রী হিসেবে আ হ ম মুস্তফা কামালের এটি চতুর্থ বাজেট। আর বাংলাদেশের জন্য ৫১তম। পাশাপাশি রাষ্ট্র পরিচালনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের ২০তম বাজেট হলেও ২০০৮ সাল থেকে বর্তমান সরকার টানা বাজেট দিয়ে যাচ্ছে।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে