Agaminews
Dr. Neem
Dr. Neem Hakim

স্পিডবোর্ড ট্রাজেডিঃ নিহতদের ৯ জন বরিশালের


আগামী নিউজ | বরিশাল প্রতিনিধি প্রকাশিত: মে ৪, ২০২১, ০২:২৬ পিএম
স্পিডবোর্ড ট্রাজেডিঃ নিহতদের ৯ জন বরিশালের

বরিশালঃ শিবচর উপজেলার কাঁঠালবাড়ী ঘাট এলাকায় স্পিডবোট দুর্ঘটনায় নিহতদের মধ্যে বাসিন্দা ৯ জনের বাড়ি বরিশাল বিভাগে। স্বজনদের কান্নায় নিহতদের বাড়িতে ও এলাকায় চলছে শোকের মাতম।

খোঁজ নিয়ে জানা গেছে, স্পিডবোট দুর্ঘটনায় এ বিভাগের নিহতদের মধ্যে বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার ৪ জন ব্যবসায়ি রয়েছেন। ইতোমধ্যে তাদের লাশ স্বজনরা বুঝে নিয়ে গ্রামের বাড়িতে চলে এসেছেন এবং দাফন কার্যও সম্পাদনা করা হয়েছে। শিবচরের দুর্ঘটনায় চার জনের এমন মর্মান্তিক মৃত্যুর ঘটনায় পুরো মেহেন্দিগঞ্জে শোকের ছায়া নেমে এসেছে।

দুর্ঘটনায় মারা যাওয়া মেহেন্দিগঞ্জ উপজেলার চার জন হলেন- মেহেন্দিগঞ্জের উলানিয়া ইউনিয়নের পূর্বষাট্টি গ্রামের বাসিন্দা সাদেক বেপারীর ছেলে দুই ছেলে রিয়াজ হোসেন (৩৩) ও সাইফুল ইসলাম (৩৫)। নিহত দুই সহোদর উলানিয়া বাজারের আহাদ ফ্যাশনের স্বত্ত্বাধিকারী ছিলেন। এছাড়া একই ইউনিয়নের আশা গ্রামের বাসিন্দা রত্তন হাওলাদারের ছেলে উলানিয়া বাজারের কাপড় ব্যবসায়ী সাইদুল হোসেন (২৭) এবং পৌরসভার খরকী এলাকার আব্দুল মন্নান চাপরাশির ছেলে ও পাতারহাট বন্দরের মুদি ব্যবসায়ী মনির চাপরাশি (৩৫)। এছাড়া বরিশালের বন্দর থানার তেদুরিয়া এলাকার মো. আলী আহমেদের ছেলে আনোয়ার চৌকিদার (৫০), বানারীপাড়া উপজেলার হাশেম বেপারীর ছেলে আলাউদ্দিন বেপারী (৪৫), পিরোজপুর জেলার সদর উপজেলার চরখানা এলাকার মো. ওহিদুরের ছেলে বাপ্পী (২৮), ভান্ডারিয়া উপজেলার পসারিয়াবুনিয়া এলাকার রঞ্জন অধিকারীর ছেলে জনি অধিকারী (২৬) এবং ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার রাজাবাড়িয়া এলাকার মৃত আবদুল কুদ্দুস শিকদারের ছেলে নাসির উদ্দিন (৪৫)।

জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার নিহত রিয়াজ ও সাইফুলের বড় ভাই আজাদ হোসেন জানান, নিহত সাইফুল মাত্র তিন মাস আগে বিয়ে করেন, আর রিয়াজের দুটি মেয়ে রয়েছে। দোকানের মালামাল কেনার জন্য তার দুই ভাই ঢাকায় গিয়েছিলেন। ফেরার সময় পদ্মা পাড়ি দিতে তারা প্রথমে গাছবাহী একটি ট্রলারে ওঠেছিলো। কিন্তু আইন-শৃঙ্খলা বাহিনী নামিয়ে দেওয়ায় স্পিডবোটে উঠলে দুর্ঘটনায় দু’জনই প্রাণ হারালেন। দুর্ঘটনার দিন সকালে ফেসবুকের মাধ্যমে খবরে তার ভাইদের নাম প্রথমে জানতে পারেন। পরে শিবচর থানা পুলিশের ফোনে দুর্ঘটনার খবরটি নিশ্চিত হন।

মেহেন্দিগঞ্জ সদর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মেম্বার মো. মনির হোসেন জানিয়েছেন, সোমবার সন্ধ্যায় নিহতদের লাশগুলো স্বজনরা বুঝে পেয়েছেন। এরপর অ্যাম্বুলেন্স যোগে সড়ক পথে লাশগুলো নিয়ে মঙ্গলবার ভোর রাত ৩টার দিকে হিজলা হয়ে মেহেন্দিগঞ্জে পৌঁছান। তিনি আরও জানান, মঙ্গলবার সকাল ১০টার দিকে পাতাহাটের ব্যবসায়ীর নামাজে জানাজা সম্পন্ন হয়েছে। এর আগে সকাল ৯টার দিকে উলানিয়ার বাসিন্দা ৩ ব্যবসায়ীর জানাজা-দাফন কার্য সম্পন্ন করা হয়েছে।

প্রসঙ্গত, সোমবার (০৩ মে) সকাল ৬টার দিকে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটের মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ঘাট সংলগ্ন এলাকায় একটি বালুবাহী বাল্কহেডের সঙ্গে সংঘর্ষে স্পিডবোট উল্টে ডুবে যায়। এতে তিন শিশুসহ ২৬ জন মৃত্যুবরণ করেন।

আগামীনিউজ/জনী