Dr. Neem on Daraz
Victory Day

একাডেমিক পরিবেশ রক্ষায় জাবির নতুন সিদ্ধান্ত: অংশীজনদের স্বাগত


আগামী নিউজ | জাবি প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৩, ০৫:৩২ পিএম
একাডেমিক পরিবেশ রক্ষায় জাবির নতুন সিদ্ধান্ত: অংশীজনদের স্বাগত

ঢাকাঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) একাডেমিক ও প্রাকৃতিক পরিবেশ রক্ষায়  নতুন নিয়ম কার্যকর করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা। 

 

সোমবার (৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তটি জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেটের বিশেষ সভার সিদ্ধান্ত অনুযায়ী

শীতকালে বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগের অ্যালামনাই ও বিভিন্ন ব্যাচের (সাবেক ও বর্তমান)  

বর্ষপূর্তি/রিইউনিয়নের অনুষ্ঠানগুলো মুক্তমঞ্চে মধ্যরাত পর্যন্ত অনুষ্ঠিত হওয়ায় একাডেমিক ও প্রাকৃতিক পরিবেশ ক্ষতিগ্রস্থ হয়। একইসাথে ক্যাম্পাসে অপরাধমূলক কাজে শিক্ষার্থীরা জড়িয়ে পড়া। এতে ক্যাম্পাসে অস্থিরতা ও বিশৃঙ্খলা তৈরী হয়। এই পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক পরিবেশ বজায় রাখার স্বার্থে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

 

এ বিষয়ে অংশীজনদের জন্য তিনটি নির্দেশনা উল্লেখ করে আরো বলা হয়, অ্যালামনাই এসোসিয়েশনের অনুষ্ঠান প্রতি ৩ (তিন) বৎসরে একবার আয়োজন করা যাবে, বিভিন্ন ব্যাচের (সাবেক ও বর্তমান) বর্ষপূর্তি/ রিইউনিয়নের অনুষ্ঠান করা যাবে না, রাত ১০:০০ টার পর কোনো অনুষ্ঠান করা যাবে না। রাত ১০:০০ টার পর কোনো অনুষ্ঠান করলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছন্ন করে দেয়া হবে এবং আয়োজক সংগঠনকে কালো তালিকাভুক্ত করা হবে। পরবর্তীতেসময়ে  উক্ত সংগঠনকে অনুষ্ঠান আয়োজনের অনুমতি দেয়া হবে না।

 

বঙ্গবন্ধু শিক্ষক সমিতির আহ্বায়ক অধ্যাপক বশির আহমেদ বলেন, অনেক দিন ধরে আমাদের কাছে শিক্ষার্থীরা এ নিয়ে অভিযোগ জানিয়ে এসেছে। আর নভেম্বর শীতের মাস, তাই এই সময়  কন্সার্টে বহিরাগতসহ অনেক মানুষের সমাগম হয়, যার কারণে পরিবেশের ক্ষতি হয়। তাই পরিবেশ রক্ষার্থে মুক্তমঞ্চে রাত দশটার পর অনুষ্ঠান না হওয়ার সিধান্তটিকে সাধুবাদ জানাই।,

 

সৈকত ইসলাম/এমআইসি 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে