Dr. Neem on Daraz
Victory Day

নোবিপ্রবির ৩ শিক্ষকের ভারতে আন্তর্জাতিক গবেষণা সফরে অংশগ্রহণ 


আগামী নিউজ | বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, নোবিপ্রবি প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২, ০৪:১১ পিএম
নোবিপ্রবির ৩ শিক্ষকের ভারতে আন্তর্জাতিক গবেষণা সফরে অংশগ্রহণ 

ঢাকাঃ ভারতে আয়োজিত আন্তর্জাতিক গবেষণা সফর ২০২২ এ অংশ নিচ্ছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ৩ শিক্ষক। তারা নোবিপ্রবি গবেষণা সংসদের উপদেষ্টা হিসেবে এই সফরে অংশগ্রহণ করছেন।

এই গবেষণা সফর ৮ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে আগামী ১৬ সেপ্টেম্বর শেষ হবে। অংশগ্রহণকারী শিক্ষকরা হলেন শিক্ষা প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান জি এম রাকিবুল ইসলাম ও একই বিভাগের সহকারী অধ্যাপক নাজমুন নাহার চৈতি এবং ইনফরমেশন সায়েন্স এন্ড  লাইব্রেরি ম্যানেজমেন্টের প্রভাষক মো.আতিকুজ্জামান।

আগামী ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া বেঙ্গল ইনস্টিটিউট অব পলিটিক্যাল স্টাডিজ (বিপস) এর ৫ম আন্তর্জাতিক গবেষণা সম্মেলনে অংশগ্রহণ করবেন তারা। এছাড়াও কলকাতার প্রেসিডেন্সি ইউনিভার্সিটি, আলিয়া ইউনিভার্সিটি, হীরালাল মজুমদার মেমোরিয়াল কলেজ ফর উইমেন্সের সেমিনারে অংশগ্রহণ করবেন তারা। সেই সঙ্গে যাদবপুর বিশ্ববিদ্যালয়, বিশ্বভারতী ইউনিভার্সিটিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভ্রমণ, শিক্ষক-শিক্ষার্থী-গবেষকদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় করবেন। এছাড়াও কলকাতার পাটুলি লাইব্রেরির আমন্ত্রিত অনুষ্ঠানেও অংশগ্রহণ করবেন তারা।

ঢাকা ইউনিভার্সিটি রিসার্চ সোসাইটির উদ্যোগে ৩য় বারের মতো আয়োজিত এই গবেষণা সফরে অংশগ্রহণ করছে দেশের ৮টি রিসার্চ সোসাইটির ২৫ জন তরুণ গবেষক, স্কলার ও শিক্ষক। আন্তর্জাতিক এই রিসার্চ ট্যুরের নলেজ পার্টনার হিসেবে সহযোগিতা করছে বাংলাদেশ রিসার্চ সোসাইটি এবং যুক্তরাষ্ট্র ভিত্তিক শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান গ্লোবাল সেন্টার ফর ইনোভেশন এন্ড লার্নিং।

এস আহমেদ ফাহিম/এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে