Dr. Neem on Daraz
Victory Day

ডিআইইউ স্বাধীনতা দিবস বিতর্ক প্রতিযোগিতা-২০২২ অনুষ্ঠিত


আগামী নিউজ | ডিআইইউ প্রতিনিধি প্রকাশিত: মার্চ ১০, ২০২২, ০৪:১৪ পিএম
ডিআইইউ স্বাধীনতা দিবস বিতর্ক প্রতিযোগিতা-২০২২ অনুষ্ঠিত

ঢাকাঃ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি(ডিআইইউ) কতৃক আয়োজিত ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি(ডিআইইউ) স্বাধীনতা দিবস বিতর্ক প্রতিযোগিতা-২০২২ অনুষ্ঠিত।

'মুক্তির আন্দোলন শেষ হয়েছে' শীর্ষক এ ছায়াসংসদ বিতর্ক প্রতিযোগিতায় দুই পর্বে প্রথম বিজয়ী দল বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ কলেজ এবং দ্বীতিয় পর্বের বিজয়ী দল ঢাকা সিটি কলেজ।

বুধবার( ৯ মার্চ) বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে(বিএফডিসি) ডিআইইউ'র সৌজন্যে এ স্বাধীনতা দিবস বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উক্ত বিতর্ক প্রতিযোগিতায় দুই পর্বে চারটি দলের মোট দুটি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। টানটান উত্তেজনায় আয়োজিত প্রথম প্রতিযোগিতায় বীরশ্রেষ্ঠ  নূরমোহাম্মদ কলেজ আব্দুল্লাহ কাদির সিটি কলেজকে হারায় এবং দ্বীতিয় প্রতিযোগিতায় ঢাকা সিটি কলেজ হারিয়েছে মিরপুর শহীদ পুলিশ স্মৃতি কলেজকে।

এ প্রতিযোগিতায় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য সাইফুল ইসলাম ও হাসান আহমেদ চৌধুরী কিরণ মক স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন এবং মাননীয় মন্ত্রী আ ক ম মোজ্জাম্মেল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

জানা যায়, বুধবার(৯ মার্চ)থেকে শুরু হওয়া ডিআইইউ স্বাধীনতা দিবস বিতর্ক প্রতিযোগিতা-২০২২ পুরো মার্চ মাসব্যাপী চলতে থাকবে।

উক্ত বিতর্ক প্রতিযোগিতার অন্যতম বিচারক ও ডিআইইউ'র অতিরিক্ত রেজিস্ট্রার অধ্যাপক শাহ-আলম চৌধুরী হিমু বলেন,

স্বাধীনতা দিবস উপলক্ষে ডিআইইউ আয়োজিত এ বিতর্ক প্রতিযোগিতা তরুণদের ভেতরের যৌক্তিক ভাবনা তুলনা ধরার সুন্দর একটি মাধ্যম হিসেবে কাজ করবে। মুলত আমাদের ডিআইইউ ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী সাহেবের নিজস্ব উদ্যোগেই এটি আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। তাই তার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

অনুষ্ঠানে প্রধান অতিথি মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক স্বাধীনতা দিবসের নানা তাৎপর্যপূর্ণ দিক তুলে ধরেন এবং চার দলের সব তরুণ বিতার্কিকের শিক্ষাজীবন সুস্থ ও যৌক্তিক ভাবনাগুলো খুবই প্রাণবন্তভাবে তুলে ধরবার জন্য সাধুবাদ জানান!'

মক স্পিকার ডিআইইউ উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম বলেন, স্বাধীনতার মাসে 'মুক্তির আন্দোলন শেষ হয়েছে শীর্ষক বিতর্ক প্রতিযোগিতার মধ্য দিয়ে তোমরা যেভাবে বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম সহ জাতীয় চেতনা ও বৈপ্লবিক ভাবনার উন্মেষ ঘটালে তাতে আমি অভিভূত! বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার একদিন তোমরাই পূর্ণাঙ্গরূপ দেবে বলে আশা রাখি!'

বাহারুল ইসলাম/এমবুইউ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে