Dr. Neem on Daraz
Victory Day

চবির ‘বি’ ইউনিটের এক শিফটের ভর্তি পরীক্ষা আজ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১, ০৮:২১ এএম
চবির ‘বি’ ইউনিটের এক শিফটের ভর্তি পরীক্ষা আজ

ছবিঃ সংগৃহীত

চট্টগ্রামঃ বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ (সম্মান) ভর্তি পরীক্ষা শুরু হয়েছে গতকাল। যা চলবে ৫ নভেম্বর পর্যন্ত। প্রথমদিন দুই শিফটে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেয় ২৮ হাজার ৪৪৬ জন। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দ্বিতীয় দিন ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে এক শিফটে। ভর্তিচ্ছু সংখ্যা ১৪ হাজার ২২১ জন।

ভর্তিচ্ছু শিক্ষার্থীর সংখ্যা বিবেচনায় এবার প্রতিটি ইউনিটের পরীক্ষা কয়েকটি শিফটে অনুষ্ঠিত হবে। প্রতি শিফটে অংশ নেবে প্রায় ১৫ হাজার শিক্ষার্থী। চবি সূত্র জানায়, ‘বি’ ইউনিটের পরীক্ষা হবে ২৭ ও ২৮ অক্টোবর। ২৯ অক্টোবর ‘সি’ ইউনিট, ৩০ ও ৩১ অক্টোবর ‘ডি’ ইউনিট এবং ১ ও ২ নভেম্বর ‘এ’ ইউনিটের পরীক্ষা হবে। এছাড়া ৫ নভেম্বর হবে উপ-ইউনিট ‘বি-১’ ও ‘ডি-১’ এর পরীক্ষা। পরীক্ষা দুই শিফটে (সকাল-বিকাল) হবে। সকালের শিফটের পরীক্ষার্থীরা পৌনে ১০টায় কেন্দ্রে প্রবেশ করবে। প্রশ্নপত্র বিতরণ করা হবে বেলা ১১টায়। পরীক্ষা শেষ হবে দুপুর ১২টায়। আর দুপুরের শিফটের পরীক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করবে দুপুর সোয়া ২টায়। প্রশ্নপত্র বিতরণ করা হবে বেলা সাড়ে তিনটায়। পরীক্ষা শেষ হবে বিকাল সাড়ে ৪টায়। পরীক্ষার্থীদের সুবিধার্থে বাড়ানো হয়েছে শাটল ট্রেনের সংখ্যা। ট্রেন নগরীর বটতলী স্টেশন থেকে সকাল ৬টা, সাড়ে ৬টা, সাড়ে ৭টা, ৮টা ১৫ মিনিট, ৮টা ৪৫ মিনিট, ১১টা ৪০ মিনিট, দুপুর ১২টা, দুপুর সাড়ে ১২টা, বেলা ৩টা, বিকাল ৪টা এবং সর্বশেষ ট্রেন রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যাবে।

অপরদিকে, ক্যাম্পাস থেকে সকাল ৭টা ০৫ মিনিট, ৭টা ৩৫ মিনিট, ৮টা ৪০ মিনিট, ৯টা ২০ মিনিট, ১০টা, দুপুর ১টা, ১টা ৩০ মিনিট, বেলা ৩টা, বিকাল ৫টা, সাড়ে ৫টা এবং রাত ৯টা ১০ মিনিটে সর্বশেষ ট্রেন শহরের উদ্দেশে ছেড়ে যাবে। সব ট্রেনই ঝাউতলা স্টেশন, ষোলোশহর, ক্যান্টনমেন্ট, চৌধুরীহাট এবং ফতেয়াবাদ স্টেশনে কিছুক্ষণের জন্য থামবে। এছাড়া বাসেও পরীক্ষার্থীরা ক্যাম্পাসে যেতে পারবে।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে