Dr. Neem on Daraz
Victory Day

মোবাইল ছিনতাই-চুরির মামলা থানা না নিলে ব্যবস্থা : ডিএমপি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ৯, ২০২২, ০৩:২৫ পিএম
মোবাইল ছিনতাই-চুরির মামলা থানা না নিলে ব্যবস্থা : ডিএমপি

ঢাকাঃ মোবাইল চুরি কিংবা ছিনতাইয়ের ঘটনায় সংশ্লিষ্ট থানা মামলা না নিলে বা নিতে গড়িমসি করলে ভুক্তভোগীদের অভিযোগ জানানোর অনুরোধ জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ। ডিএমপি কমিশনারের স্পষ্ট নির্দেশনা রয়েছে, এক্ষেত্রে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য এবং সেটা আমরা নিচ্ছি।

শনিবার (৯ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের যুগ্ম-পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ডিবি-দক্ষিণ) মো. মাহবুব আলম এ কথা বলেন। ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, ডিএমপি কমিশনারের স্পষ্ট নির্দেশনা রয়েছে— যদি কোনও থানা চুরি কিংবা ছিনতাইয়ের মামলা নিতে গড়িমসি করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য। বিষয়গুলো আমরা মনিটরিং করছি। ঈদ এবং রোজাকে সামনে রেখে প্রতিবছরই ছিনতাই, অজ্ঞানপার্টি ও মলমপার্টির দৌরাত্ম্য বেড়ে যায়। এবারও রাজধানীর বিভিন্ন জায়গায় ডিজিটাল ডিভাইস বিশেষ করে মোবাইল চুরি এবং ছিনতাইয়ের ঘটনা ঘটছে। 

মাহবুব আলম বলেন, পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করে এ ধরনের অপতৎপরতার সাথে যারা জড়িত তাদের গ্রেফতার করছে। তারই ধারাবাহিকতায় গত দু'দিনে চলমান অভিযানে রাজধানীর বিভিন্ন জায়গা থেকে অভিযান পরিচালনা করে ২৭ ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের বেশিরভাগই মাদকাসক্ত এবং তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বিভিন্ন থানায়।

এর আগে ডিএমপির গোয়েন্দা রমনা ও লালবাগ বিভাগের একাধিক টিম বিশেষ অভিযান পরিচালনা করে ছিনতাইকারী চক্রের ২৭ সদস্যকে গ্রেফতার করে। গত ৬ ও ৮ এপ্রিল রাজধানীর হাজারীবাগ, চকবাজার, লালবাগ, কামরাঙ্গীরচর ও শাহবাগ থানা এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে লোহার রড, দা, ছুরি, চাকু, চেতনানাশক ট্যাবলেট ও মলম জব্দ করা হয়।

গ্রেপ্তাররা হলেন— আব্দুর রহমান শুভ (২২), ইয়াছিন আরাফাত জয় (১৯), বাবু মিয়া (২৮), ফরহাদ (২১), হৃদয় সরকার (২৪), আকাশ (২০), জনি খান (২২), রোকন (১৮), মেহেদী হাসান ওরফে ইমরান (২৭), মনির হোসেন (৪১), জুয়েল (২২), জাহাঙ্গীর হোসেন ওরফে মাইকেল (৩৬), আজিম ওরফে গালকাটা আজিম (৩৫), শাকিল ওরফে লাদেন (২৪), ইমন (২২), রাজিব (২৫), রাসেল (৩২), মিন্টু মিয়া ওরফে বিদ্যুৎ (৩৯), মাসুদ (৩০), তাজুল ইসলাম মামুন (৩০), সবুজ (৩০), জীবন (২৫), রিয়াজুল ইসলাম (২৫), মুন্না হাওলাদার (১৯), শাকিল হাওলাদার (২০), ফেরদৌস (২২) ও আবুল কালাম আজাদ (৩৪)। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে লোহার রড, দা, ছোরা, চাকু, চেতনানাশক ট্যাবলেট ও মলম জব্দ করা হয়।

ডিবি দক্ষিণের যুগ্ম-পুলিশ কমিশনার মাহবুব আলম বলেন, রোজা ও ঈদকে কেন্দ্র করে ছিনতাই, মলম ও টানা পার্টির দৌরাত্ম্য বেড়ে যায়। ডিবি পুলিশও বিশেষ করে ঢাকায় দস্যুতা, ছিনতাই, ডাকাতি ও চুরির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অভিযান পরিচালনা করে থাকে।

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে