Agaminews
Dr. Neem Hakim

মোংলায় করোনাভাইরাস রোধে পৌর কর্তৃপক্ষের নানা কর্মযজ্ঞ


আগামী নিউজ | বাগেরহাট প্রতিনিধি প্রকাশিত: মার্চ ২৬, ২০২০, ০৪:০০ পিএম মোংলায় করোনাভাইরাস রোধে পৌর কর্তৃপক্ষের নানা কর্মযজ্ঞ

করোনাভাইরাস সংক্রমণ রোধ ও এর সচেতনতা বৃদ্ধি করতে ব্যাপক কর্মযজ্ঞ চালাচ্ছে মোংলা পোর্ট পৌরসভা। গত দু’দিন ধরে পৌর কর্তৃপক্ষ শহরে মাস্ক, সাবান ও লিফলেট বিতরণ করে আসছে। এছাড়া যাত্রী পারাপার ট্রলার ঘাটে আগতদের মাঝে উন্নত মানের স্প্রে মেশিনের মাধ্যমে জীবাণুনাশক ছিটানো হচ্ছে।

শহরের মসজিদগুলোতেও জীবাণুনাশক স্প্রে দিয়ে পরিছন্ন রাখা হচ্ছে। বিদেশ ফেরতদের নিজ বাড়ীতে অবস্থান ও তাদেরকে এড়িয়ে চলার জন্য ওই সকল বাড়ীতে লাল নিশানা টানিয়ে দিয়েছে পৌর কর্তৃক্ষ।

পৌর মেয়র আলহাজ্ব মোঃ জুলফিকার আলী জানান, জনসাধারণের মাঝে করোনাভাইরাস সংক্রমণ বিষয়ক সচেতনতা বৃদ্ধি করতেই এসব উদ্যোগ নেওয়া হয়েছে। এ পর্যন্ত জনসাধারণের মাঝে দুই হাজার মাস্ক, দেড় হাজার সাবান বিতরণ করা হয়েছে। এছাড়া প্রতি বাড়ীতে সাবান ও মাস্ক পৌঁছে দেয়া হচ্ছে।

প্রতিনিয়ত পৌরসভার ডিজিটাল সেন্টার হতে সচেতনতামূলক যেমন ‘ঘরে থাকুন, করোনা থেকে বাঁচুন’ ও একমাত্র অসুস্থ্যতা ছাড়া বাহিরে না আসার পরামর্শসহ নানা ধরণের প্রচারণা অব্যাহত রাখা হয়েছে।

মেয়র জুলফিকার আরো বলেন, দিনমজুর ব্যক্তিদের ঘর থেকে বের হতে নিষেধও করা হয়েছে। তাদের মাঝে পর্যাপ্ত খাবার পৌঁছে দেওয়ার উদ্যোগ নেয়া হয়েছে। ফায়ার সার্ভিসের গাড়ীতে করে বৃহস্পতিবার দুপুরের পর পৌর শহরের বিভিন্ন রাস্তায় জীবাণুনাশক স্প্রে ছিটানো কার্যক্রম শুরু করা হয়েছে বলেও জানান তিনি।
 
এদিকে পৌর শহরের লোক সমাগম ঠেকাতে নৌবাহিনীর টহল জোরদার করা হয়েছে। সকাল ও দুপুরে নৌবাহিনীর টহলের কারণেই রাস্তাঘাট ছিল একদমই ফাঁকা। তারপরও সতর্কতা বৃদ্ধি করতে নৌবাহিনীর টহল অব্যাহত রাখা হয়েছে বলে জানিয়েছেন মোংলা নৌবাহিনী কন্টিনজেন্টের কমান্ডার লে: কমান্ডার সালাউদ্দিন। বুধবার সন্ধ্যার পর থেকে শুধুমাত্র ওষুধ, কাঁচা বাজার ও মুদি দোকান ব্যতিত সকল দোকানপাট বন্ধ রয়েছে। 


আগামী নিউজ/ তামিম