Dr. Neem on Daraz
Victory Day

বিদেশ থেকে আগত ব্যক্তিদের করণীয় 


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: মার্চ ২৩, ২০২০, ১০:১৭ এএম আপডেট: মার্চ ২৩, ২০২০, ১০:১৮ এএম বিদেশ থেকে আগত ব্যক্তিদের করণীয় 

ঢাকা : করোনাভাইরাসের প্রকোপে যে পরিস্থিতি তৈরি হয়েছে তাকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) ‘মহামারির চেয়েও ভয়ঙ্কর’ বলেই অ্যাখ্যায়িত করেছে। এ পরিস্থিতি থেকে উত্তরণের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) বিদেশ থেকে আগত ব্যক্তিবর্গকে নিম্নোক্ত পরামর্শ মেনে চলার অনুরোধ করছে-

১. বিদেশ থেকে দেশে আসার পর নিজের পরিবার, প্রতিবেশী ও দেশের স্বার্থে ১৪ দিন ব্যক্তিগত কোয়ারেন্টাইনে থাকুন।

২. ব্যক্তিগত কোয়ারেন্টাইনে থাকাকালে নিজ পরিবার, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবের সাথে মিশবেন না।

৩. নিজের নিত্য প্রয়োজনীয় দ্রব্যের প্রয়োজনে অন্যের সাহায্য নিন, এ ক্ষেত্রে প্রয়োজনে দরজার ভিতরে থেকে আদান-প্রদান করুন এবং নিরাপত্তার বিষয়ে সর্বদাই সতর্ক থাকুন।

৪. সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, বিদেশ থেকে আগত কোন কোন ব্যক্তি হোম কোয়ারেন্টাইনে না থেকে লোক সমাগম বেশী হয় এমন স্থানে যেমন বাজার, শপিংমল কিংবা কোন স্থানে গমন করছেন যেখানে লোকজন উপস্থিত বেশী থাকছেন; যা আপনার পরিবার, প্রতিবেশী তথা দেশকে মারাত্মক সংক্রামক ঝুঁকিতে ফেলতে পারে।

৫. আপনি নিরাপদে থাকুন; অন্যকেও নিরাপদে রাখতে সহায়তা করুন।

৬. আপনার কিংবা আপনার আত্মীয়-স্বজন অথবা আশপাশের কোন ব্যক্তির শরীরে করোনাভাইরাস সংক্রমণের লক্ষণ দেখা দিলে বা এমন সন্দেহ হলে প্রথমেই আক্রান্ত ব্যক্তিকে অন্যদের সংস্পর্শ থেকে সম্পূর্ণ আলাদা করে ফেলুন।

৭. প্রয়োজনে সহায়তার জন্য আইইডিসিআর নিম্নবর্ণিত নম্বরে যোগাযোগ করুন- (০১৭০০-৭০৫৭৩৭) অথবা (০১৯৩৭-১১০০১১, ০১৯৩৭-০০০০১১, ০১৯২৭-৭১১৭৮৪, ০১৯২৭-৭১১৭৮৫)।

এক্ষেত্রে ঢাকা মেট্রোপলিটন পুলিশ আপনার সার্বিক সুস্থতা ও সর্বাত্মক সহযোগিতা কামনা করছে।

আগামীনিউজ/সুমন/মিজান