Dr. Neem on Daraz
Victory Day

পথশিশুদের মূল ধারায় ফেরাতে কাজ করছে পথশিশু ফাউন্ডেশন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ১, ২০২১, ১১:৩৬ পিএম
পথশিশুদের মূল ধারায় ফেরাতে কাজ করছে পথশিশু ফাউন্ডেশন

ছবিঃ সংগ্রহিত

ঢাকাঃ প্রতিষ্ঠালাভের পর থেকে পথশিশু ফাউন্ডেশন পথশিশুদের মূল ধারায় ফেরাতে সম্মিলিত চেষ্ঠার মাধ্যমে কাজ করছে এবং দ্রুত সময়ের মধ্যে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শেল্টার হোম তৈরী হবে বলে জানিয়েছেন পথশিশু ফাউন্ডেশনের সভাপতি নূরুল আলম নয়ন।

রবিবার (১ আগষ্ট) পথশিশু ফাউন্ডেশনের ভবিষ্যত কর্মসূচী ও পরিকল্পনা নিয়ে অনলাইন  আলোচনায় সভায় তিনি এসব কথা বলেন।

২০২০ সালে করোনাকালীন সময়ে কয়েকজন তরুণের প্রচেষ্ঠায় পথচলা শুরু করে পথশিশু ফাউন্ডেশন। এক বছরের অধিক সময় ধরে অসছায়, ছিন্নমূল ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করছে ফাউন্ডেশনটি। প্রতিষ্ঠার পর থেকে নিয়মিত বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে। যার মধ্যে খাদ্যদান, নতুন পোষাক প্রদান, নিজ পায়ে চলাচল করতে না পারা মানুষের জন্য হুইল চেয়ারের ব্যবস্থা, রিক্সা চালকদের মাঝে মৌসুমি ফল বিতরণ, পবিত্র রমজান মাস জুড়ে ইফতার প্রদান, মুসলমান সম্প্রদায়ের ত্যাগের উৎসবে গরু জবাই করে মাংস বিতরণ, মাদ্রাসার ছাত্রদের পাগড়ি বিতরণ, অভাবে থাকা বৃদ্ধা মাকে কয়েকদিনের বাজার করে দেওয়া ইত্যাদি উল্লেখযোগ্য। 

পথশিশু ফাউন্ডেশনের গোলাপবাগ শাখা, গাজীপুর শাখা,কুষ্টিয়া শাখা,বরিশাল শাখা, গফরগাঁও উপজেলা শাখা, নান্দাইল উপজেলা শাখা, ভালুকা উপজেলা শাখা, রাজশাহী শাখা, কুড়িগ্রাম শাখা, নরসিংদী শাখা, চাঁদপুর শাখা,গৌরিপুর উপজেলা শাখাসহ ইতিমধ্যে  দেশের ১৬ টি জেলায় গড়ে উঠেছে সংগঠনটির শাখা দল। যারা নিরলস ভাবে কাজ করছে সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের জন্য। 

এদিকে পথশিশুদের স্বাভাবিক জীবন নিশ্চিত করতে পথশিশু ফাউন্ডেশন কাজ করছে বলে জানিয়েছেন সংগঠনের সাধারন সম্পাদক মোঃ রাজু (এএস)। তিনি বলেন- মনের ইচ্ছা থাকলেই আত্মমানবতার জন্য কাজ করা কোন ব্যাপার না। আমরা কাজ শুরু করার পর দেশ বিদেশের অসংখ্য মানুষ আমাদের পাশে দাঁড়িয়েছে। তাদের প্রতি সর্বদা কৃতজ্ঞ সংগঠন। 

আগামী দিনের সংগঠন সম্পর্কে সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ মাসুম বলেন- প্রতিটি সংগঠন পরিচালনার জন্য কমিটি থাকে। আমরাও ইতিমধ্যে কমিটি গঠন করেছি। কমিটির সদস্যদের মতামত,পরামর্শ মাফিক কাজ চলছে। আশাকরি খুব দ্রুত আরও ভালো কিছু হবে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে