Dr. Neem on Daraz
Victory Day

বুস্টার টিকা পেয়েছেন ৫ কোটি ৭৬ লাখের বেশি মানুষ


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২২, ১০:৫৯ এএম
বুস্টার টিকা পেয়েছেন ৫ কোটি ৭৬ লাখের বেশি মানুষ

ফাইল ছবি

ঢাকাঃ করোনার সংক্রমণ রোধে দেশে এখন পর্যন্ত পাঁচ কোটি ৭৬ লাখেরও বেশি মানুষ টিকার বুস্টার ডোজ নিয়েছেন। গত একদিনেই (সোমবার) সারা দেশে বুস্টার ডোজ নিয়েছেন ২৮ হাজারের বেশি মানুষ।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনার টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। এতে স্বাক্ষর করেছেন অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন শাখার (এমআইএস) পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. শাহাদাত হোসেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভ্যাক্সিনেশন কার্যক্রমের শুরু থেকে এখন পর্যন্ত টিকার প্রথম ডোজ নিয়েছেন ১৩ কোটি ৬০ লাখ ২ হাজার ৫৩০ জন। দুই ডোজ টিকার আওতায় এসেছেন ১২ কোটি ৪০ লাখ ১ হাজার ৯১৬ জন মানুষ। আর বুস্টার ডোজ নিয়েছেন ৫ কোটি ৭৬ লাখ ৫০ হাজার ৭৫৪ জন।

এতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে ৯ হাজার ৭৭৬ জনকে। দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫ হাজার ১২৭ জন। আর বুস্টার ডোজ টিকা পেয়েছেন ২৮ হাজার ২৩৬ জন মানুষ। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা।

প্রসঙ্গত, দেশে করোনা টিকার নিবন্ধন শুরু হয় গত ২৭ জানুয়ারি। ৭ ফেব্রুয়ারি থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়। বর্তমানে ৫ বছর বয়সী যেকোনো মানুষ টিকা নিতে পারছেন।

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে