Dr. Neem on Daraz
Victory Day

দেশে এল উপহারের আরও ১২ লাখ ডোজ টিকা


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২১, ১০:৩৭ এএম
দেশে এল উপহারের আরও ১২ লাখ ডোজ টিকা

ফাইল ছবি

ঢাকাঃ নরওয়ে, সুইডেন ও সুইজারল্যান্ড ইউরোপের এই তিনটি দেশ করোনাভাইরাস মোকাবেলায় বাংলাদেশকে ১২ লাখ ডোজ টিকা উপহার দিয়েছে।

রোববার (১২ ডিসেম্বর) বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবনে তিন দেশের রাষ্ট্রদূতরা আনুষ্ঠানিকভাবে অ্যাস্ট্রাজেনেকা উৎপাদিত এসব টিকা হস্তান্তর করেন। কোভ্যাক্স কর্মসূচির অধীনে আসা টিকাগুলো গ্রহণ করেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব লোকমান হোসেন মিয়া।

এক যৌথ সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকায় অবস্থিত তিন দেশের দূতাবাস জানায়, করোনাভাইরাসের ভ্যাকসিন ৯ ডিসেম্বর ঢাকায় এসে পৌঁছায়।

এর মধ্যে সুইডেন থেকে ৫ লাখ ৩৫ হাজার ২০০, সুইজারল্যান্ড থেকে ৪ লাখ ৪৬ হাজার এবং নরওয়ে থেকে ২ লাখ ৩৭ হাজার ৬০০ ডোজ টিকা রয়েছে।

টিকা হস্তান্তরকারীদের মধ্যে ছিলেন ঢাকায় সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেক্স বার্গ ফন লিন্ডে, সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি শিউআর্ড ও নরওয়ের রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূতরা এক যৌথ বিবৃতিতে কোভিড মহামারী মোকাবেলায় একটি কার্যকর বহুপাক্ষিক পদক্ষেপের গুরুত্ব তুলে ধরেছেন। দ্রুততা ও সমতা বজায় রেখে বিশ্বব্যাপী টিকার প্রবেশগম্যতা নিশ্চিতে নিজ দেশের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন তারা।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তিনটি দেশেই বহুপাক্ষিক ’অ্যাক্সেস টু কোভিড-১৯ টুলস অ্যাক্সিলারেটর’ নামক উদ্যোগে আর্থিক সহায়তার প্রতিশ্রুতি দিয়েছে এবং এর কোভ্যাক্স সুবিধায় কোভিড-১৯ টিকার অনুদান দিয়েছে।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে